রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

দিনাজপুরে একসঙ্গে ৪ বাছুরের জন্ম দিল গাভী, এলাকায় চাঞ্চল্য

যা যা মিস করেছেন

মাহমুদুর রহমান রনি (প্রতিনিধি):-

দিনাজপুরের পার্বতীপুরে এক কৃষকের বাড়িতে একটি গাভী একসঙ্গে চার বাছুরের জন্ম দিয়েছে। ঘটনা জানাজানি হলে ওই বাড়িতে উৎসুক জনতার ভিড় জমে।এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

রবিবার (১৯ মার্চ) সকালে উপজেলার ৫নং চন্ডীপুর ইউনিয়নের জাহানাবাদ ডারারপাড় এলাকায় কৃষক নজরুল ইসলামের ছেলে রমজান আলীর (৩৮) গাভীটি চার বাছুরের জন্ম দেয়।এ ঘটনা অস্বাভাবিক না হলেও বিরল বলে উল্লেখ করেছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।রমজান আলী জানান, শ্বশুরবাড়ি থেকে আমাকে একটি দেশি গরু দেওয়া হয়েছিল।আমি সেটিকে লালন

পালন করে বিক্রি করে দিই। পরে সেই টাকা দিয়ে ফ্রিজিয়ান জাতের একটি গাভী কিনি। এর কয়েকদিন পরেই গাভিটিকে কৃত্রিম প্রজনন করানো হয়। এটি চারটি বাছুর জন্ম দিয়েছে। ৩টি দামুড় ও একটি আড়িয়া (ষাড়) বাছুর।

তিনি বলেন, আমার আরও চারটি বিদেশি গরু আছে। এই প্রথম একটি গরু চারটি বাছুর জন্ম দিল। ঘটনার পর বিভিন্ন এলাকার লোক দেখতে আসছে। এতে আমি খুব খুশি। কারণ মানুষ এক বাছুরই পায় না। আর আমি আল্লাহর রহমতে একসঙ্গে চারটি বাছুর পেয়েছি।এ বিষয়ে এলাকাবাসী বলেন, একটি গাভীর একসঙ্গে চারটি বাছুরের জন্ম দেয়ার ঘটনা সচরাচর দেখা যায় না। এটি রমজান আলীর প্রতি আল্লাহর রহমত। প্রসূতি গাভীসহ সদ্য জন্ম নেয়া চারটি বাছুরই সুস্থ আছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security