মোঃ আতাউর রহমান (নাটোর) :-

লালপুর উপজেলার গোপালপুর ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার(১৯ মার্চ) দিনব্যাপী কলেজের খেলার মাঠে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ শহীদুল ইসলাম বকুল সংসদ সদস্য ৫৮ নাটোর-১( লালপুর- বাগাতিপাড়া)। আরো উপস্হিত ছিলেন কলেজের অধ্যক্ষ বাবুল আকতার, আওয়ামী লীগ নেতা বদিউর রহমান বদর, মোঃ রোকনুল ইসলাম, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ।

অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন কলেজের বাংলা বিভাগের প্রধান শ্রী শ্যামল কিশোর পাল ও প্রাণীবিভাগের প্রভাষক শামীমা সুলতানা সাফা।

 

এ সময় কলেজের শিক্ষার্থীরা উপস্থিত বক্তৃতা, দৌড় প্রতিযোগিতা, দীর্ঘ লম্ফ, বিস্কুট দৌড়, বর্ষা-চাকতি-গোলক নিক্ষেপ, আবৃত্তি, নৃত্য ও চমকপ্রদ ইভেন্ট যেমন খুশি তেমন সাজসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়বে। এসময় তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু সাড়ে সাত কোটি মানুষকে একটি স্বাধীন সার্বভৌমত্ত রাষ্ট্রের স্বপ্ন দেখিয়েছিলেন। তার ডাকে সাড়া দিয়ে সাড়ে সাত কোটি মানুষ ঐক্যবদ্ধ হয়ে এই দেশকে একটি স্বাধীন সার্বভৌমত্ত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করেন। তিনি এই বাঙালি জাতিকে অসাম্প্রদায়িক ও ক্ষধামুক্ত রাষ্ট্র উপহার দিতে চেয়েছিলেন। কিন্তু স্বাধীনতার মাত্র সাড়ে চার বছরের মাথায় বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মাধ্যমে তার সেই স্বপ্নকে বাস্তবে রুপ নিতে দেওয়া হয়নি।

 

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত স্বপ্নগুলো বাস্তবায়নের পাশাপাশি বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত করার ঘোষণা করেছিলেন। এখন এই দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। বাংলাদেশের কেউ আর অনাহারে থাকে না। এই দেশে উৎপাদিত খাদ্য দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করা হচ্ছে। আধুনিক প্রযুক্তির ছোঁয়াই ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। এখন তিনি আগামী দিনে এই দেশকে স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। আজকের স্মার্ট শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। তারাই আগামী দিনে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করবে। পুরস্কার বিতরণী শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Share.
Leave A Reply

Exit mobile version