আল নোমান শান্ত , দুর্গাপুর(নেত্রকোনা):

নেত্রকোনার দুর্গাপুরে পথ পাঠাগারের বার্ষিক পাঠসভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিকেলে উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের বহেরাতলী গ্রামের কুমুদিনী হাজংয়ের বাড়িতে এ পাঠসভার উদ্বোধন করেন ব্রিটিশ বিরোধী ও টংঙ্ক আন্দোলনের নারী নেত্রী কুমুদিনী হাজং ।

জাতীয় গ্রন্থকেন্দ্র থেকে তালিকাভুক্ত পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হুদা সারোয়ারের সভাপতিত্বে ও পাঠাগার সহ সভাপতি জিয়াউল হক শুভর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজীব উল আহসান। অন্যদের মধ্যে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক,প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল,উপজেলা একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন কবি সজীম শাইন, কবি লোকান্ত শাওন, বিদ্যুৎ সরকার, রোকন উদ্দিন প্রমুখ। এ ছাড়াও বিভিন্ন এলাকা থেকে আগত কবিগন কবিতা পাঠ করেন।

আলোচনা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে ৯ জন ও ১ প্রতিষ্ঠানকে পথ পাঠাগারের পক্ষ থেকে সম্মাননা স্মারক দেয়া হয়। যারা সম্মাননা পেলেন, সমাজসেবায় উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার,শিক্ষায় দুর্গাপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার ও সুসং আদর্শ বিদ্যানিকেতনের সাবেক প্রধান শিক্ষক একে.এম ইয়াহিয়া, গবেষনায় বিরিশিরি পি টি আই কলেজের সাবেক অধ্যক্ষ মনিন্দ্র নাথ মারাক, সাংবাদিকতায় দুর্গাপুর প্রেসক্লাবের সহ:সভাপতি মোহন মিয়া, কবিতায় মামুন খান ও সাজ্জাদ খান,সমাজসেবায় সেলিমা আজিজ ও রিক্সাচালক তারা মিয়া,সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে চন্ডিগড় মানবকল্যানকামী অনাথালয়।

 

 

Share.
Leave A Reply

Exit mobile version