নীলফামারীর ডিমলা উপজেলার সদর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন ১৬ মার্চ অনুষ্ঠিত  হবে। এ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীদের শেষ সময়ের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে এলাকার গ্রামগুলো।
ডিমলা সদর  ইউনিয়নের রাস্তা-ঘাট, হাটবাজার ও অলিগলিতে প্রার্থীদের পোস্টার আর ব্যানারে ছেয়ে গেছে। প্রার্থীদের উঠান বৈঠক, আলোচনা সভা, মিছিল, মোটরসাইকেল শোডাউন ও গণসংযোগে  ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের কর্মীরা।
এ উপ-নির্বাচনে প্রার্থীরা হলেন-আওয়ামীলীগ মনোনীত এ.এইচ.এম ফিরোজ সরকার (নৌকা) স্বতন্ত্র প্রার্থী উৎপল কুমার সিংহ রায় (চশমা), মজিব উদ্দিন (মোটর সাইকেল), আমিনুর রহমান (আনারস)। অত্র ইউনিয়নে নারী ভোটার  ১৮ হাজার ৪৮ জন, পুরুষ ভোটার সংখ্যা ১৮ হাজার ৩ শত ১০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১ জন।
প্রসঙ্গত, সদ্য প্রয়াত আবুল কাশেম সরকার’র মৃত্যুতে এই ইউনিয়নে উপ-নির্বাচন ঘোষণা হয়। গত ২৩শে জানুয়ারি তফসিল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিস। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ১৯ শে ফেব্রুয়ারি।মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০শে ফেব্রুয়ারি। আপিল দাখিলের শেষ দিন ২১ ও ২২শে ফেব্রুয়ারি। আপিল নিষ্পত্তি ২৩ থেকে ২৬শে ফেব্রুয়ারি।প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭শে ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৮ শে ফেব্রুয়ারি। ভোট গ্রহণ ১৬ই মার্চ।
Share.
Leave A Reply

Exit mobile version