একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আওয়ামী লীগের দেয়া কথা অনুযায়ী সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না হওয়ায় ৭ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মৌলভীবাজারে মশাল মিছিল অনুষ্ঠিত হয়।
মৌলভীবাজার হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার উদ্যোগে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) রাতে মশাল মিছিলটি অনুষ্ঠিত হয়েছে। মশাল মিছিলটি শহরে অবস্থিত কালীবাড়ি থেকে শুরু হয়ে চৌমুহনা হয়ে বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সেন্ট্রাল রোডস্থ কালীবাড়ির সামনে এসে সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়।
এসময় মশাল মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মনবীর রায় মঞ্জু, সাধারণ সম্পাদক নকুল কুমার দাস, সাংগঠনিক সম্পাদক শিব প্রসন্ন ভট্টাচার্য, মৌলভীবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আশু রঞ্জন দাস প্রমুখ।
এ ছাড়া আরোও উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা শাখার হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদসহ সনাতনধর্মীয় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ;” আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের এক বছর আগেও এ অঙ্গীকারগুলো বাস্তবায়নে সরকারের কোনো উদ্যোগ প্রত্যক্ষ বা পরোক্ষভাবে দৃশ্যমান না হওয়ায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃত্বাধীন ধর্মীয়-জাতিগত সংখ্যালঘু ও আদিবাসী জনগোষ্ঠীর ঐক্যমোর্চা ধারাবাহিক আন্দোলন চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় পরবর্তী কর্মসূচি হিসেবে ঢাকাসহ সারাদেশে আজ সন্ধ্যা ৬টায় শান্তিপূর্ণ মশাল মিছিলের আয়োজন করে সুসম্পন্ন করে।

Share.
Leave A Reply

Exit mobile version