যশোরের অভয়নগরে পাথালিয়া সিদ্দিকীয় (প্রস্তাবিত) আলিম মাদ্রাসায় নিয়োগ বাণিজ্যর অভিযোগ উঠেছে। আদালতে মামলা ও স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে গতকাল শনিবার পুলিশ পাহারায় নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে।
জানা গেছে পাথালিয়া সিদ্দিকিয়া দাখিল মাদ্রাসায় (প্রস্তাবিত আলিম মাদ্রাসা) চতুর্থ শ্রেণী পদে দুইজন ও সহকারি সুপার পদে একজন প্রার্থী নিয়োগের জন্য মোটা অংকের টাকার দেন দরবার হয়েছে । বর্তমান কার্যনির্বাহী পর্ষদের সাথে এ দেন দরবারে অভিযোগ উঠেছে। কার্যনির্বাহী পর্ষদের অভিভাবক সদস্য আলী আহম্মেদ জানান , তিনি বাদি হয়ে গত বছরের ৩০ আগষ্ট মাসে চিপ জুডিশিয়াল আদালতে কার্যনির্বাহী পরিষদের বিরুদ্ধে অবৈধ কমিটি বাতিল চেয়ে আদালতে একটি মামলা করেন। বর্তমানে মামলা চলমান রয়েছে এর মাঝে ওই কমিটি মোটা টাকার বিনিময়ে গোপনে নিয়োগের প্রস্তুতি সম্পন্ন করেছে। গতকাল শনিবার পুলিশ পাহারায় ওই নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে।
স্থানীয় পাথালিয়া পুলিশ ক্যাম্পের আইসি শামসুর রহমান বলেন, ওসি’র নির্দেশে আমি সেখাসে গিয়েছিলাম। স্থানীয় ইউপি সদস্য নাদিম হোসেন তরফদার কিছু লোকজন এনে নিয়োগ পরীক্ষা নিতে বাঁধা দেয়। পরে আমি তাদের প্রতিহত করি। সেখানে শান্তি পূর্ণ পরিবেশে নিয়োগ পরীক্ষা হয়েছে।
মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি জাকির হোসেন বলেন,‘ নিয়োগ পরীক্ষায় বাঁধা দিতে স্থানীয় মেম্বার নাদিম হোসেন তরফদার লোকজন এনেছিলো। আমরা নিরাপত্তার জন্য পুলিশ এনেছিলাম। পুলিশ কর্তব্য পালন করেছে। নিয়োগের জন্য কারো কাছ থেকে টাকা নেওয়া হয়নি। আদালতে যে কেউ মামলা করতে পারে তার জন্য নিয়োগ থেমে থাকবে না।
অভয়নগর উপজেলা শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, পাথালিয়া সিদ্দিকীয়(প্রস্তাবিত) আলিম মাদ্রাসায় তিন টি পদে নিযোগ পরিক্ষা হয়েছে। এসময় মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক মাহফুজা বেগম সহ মাদ্রসা কমিটির সকলেই উপস্থিত ছিলেন । নিয়ম তান্ত্রিক ভাবে সকল কর্যক্রম পরিচালনা হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version