শনিবার, মে ৪, ২০২৪

‘ফসল রক্ষা বাঁধের স্থায়ী সমাধান খোঁজা হচ্ছে’

যা যা মিস করেছেন

তানভীর আহমেদঃ হাওরের ফসল রক্ষা বাঁধের স্থায়ী সমাধান খোঁজার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অতিরিক্ত মহাপরিচালক আমিনুল হক ভুইয়া। তিনি বলেন, নীতিমালা অনুযায়ী নির্ধারিত ২৮ ফেব্রুয়ারির মধ্যে হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণের কাজ শেষ করতে হবে।

শনিবার (২৮ জানুয়ারি) তাহিরপুর উপজেলা মাটিয়ান হাওরে দিনব্যাপী বিভিন্ন বাঁধের নির্মাণ কাজ পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

এসময় তিনি বাঁধের গুণগত মান বজায় রাখার পাশাপাশি টেকসই বাঁধ নির্মাণে বাঁধের গোড়া থেকে মাটি উত্তোলন থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট পিআইসিদের নির্দেশনা দেন। বাঁধ নির্মাণ কাজে কোনো ধরনের অনিয়ম প্রশ্রয় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেন।

বাঁধ পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাউবোর প্রধান প্রকৌশলী শহীদুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রবীর কুমার গোস্বামী, সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, তাহিরপুর উপজেলা হাওররক্ষা বাঁধ নির্মাণ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা ও সদস্য সচিব প্রকৌশলী (পাউবো) শওকত উজ্জামান প্রমুখ।

এর আগে তাহিরপুর উপজেলা হলরুমে কাবিটা নীতিমালার আলোকে সুষ্ঠুভাবে হাওর রক্ষা বাঁধ নির্মাণের জন্য তাহিরপুর উপজেলাধীন বাঁধের পিআইসি সদস্যদের নিয়ে বিশেষ কর্মশালা ও মতবিনিময় সভা করেন পাউবো কর্মকর্তারা।

প্রসঙ্গত, এ বছর জেলার ১২ উপজেলার বিভিন্ন হাওরের বোরো ফসলের সুরক্ষায় বাঁধ নির্মাণের জন্য ১১০২ প্রকল্পে ২০৬ কোটি টাকা বরাদ্দ দিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security