মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

ইউক্রেনের প্রেসিডেন্টের সহকারীর পদত্যাগ

যা যা মিস করেছেন

রাশিয়ার হামলায় ডিপ্রোতে ৪৪ ইউক্রেনীয় নিহত হওয়ার পর প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সহকারী আলেক্সি আরেস্তোভিচ পদত্যাগের ঘোষণা দিয়েছেন। সোমবার তিনি ফেসবুক পেজে এই পদত্যাগের ঘোষণা দেন।

তিনি বলেন, ‘আমি আমার অবস্থান থেকে পদত্যাগ করার দরখাস্ত দিয়েছি। আমি সভ্য আচরণের একটি উদাহরণ স্থাপন করতে চাই, একটি মৌলিক ত্রুটির প্রতিবাদ জানাতে পদত্যাগের ঘোষণা দিলাম।

আরেস্তোভিচ আরও বলেন, ডিনেপ্রপেট্রোভস্কের একটি আবাসিক ভবনের বেশ কিছু অংশ ধসে পড়েছে কারণ, ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা বাহিনীর দ্বারা গুলি করা একটি প্রজেক্টাইল এতে পড়েছিল।

এর পরে, তিনি ইউক্রেনীয় মিডিয়া দ্বারা তীব্রভাবে সমালোচিত হয়েছিলেন। ১৬ জানুয়ারী, ইউক্রেনের বিধায়ক অ্যালেক্সি গনচারেঙ্কো রিপোর্ট করেছিলেন যে, আরেস্তোভিচকে বরখাস্ত করার জন্য একটি পিটিশন চালু করা হয়েছিল। আইন প্রণেতা তাকে আবাসিক ভবন ধসের সত্যি কারণ প্রকাশ করার জন্য চরম রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত করেন।

তবে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এখনো আরেস্তোভিচের পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে কোনো মন্তব্য করেননি।

সূত্রঃবিবিসি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security