গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনের ভোট, কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে ভোটের সামগ্রী

0
43

রিপন মিয়া, ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ আগামী (৪ জানুয়ারি) অনিয়মের অভিযোগে বন্ধ ঘোষিত জাতীয় সংসদের সংসদীয় আসন-৩৩, গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনে অনুষ্ঠিত হবে ভোট গ্রহন। ভোট গ্রহন উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে এই নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট নির্বাচন অফিস।

নির্বাচন উপলক্ষে মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল থেকে ফুলছড়ি উপজেলার ৭ টি ইউনিয়নের ৫৭ টি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে। এই আসনের উপনির্বাচনে এবার ব্যবহার করা হচ্ছে ইভিএম মেশিন।

নির্বাচনে দায়িত্বরত রির্টানিং অফিসার মোঃ ফরিদুল ইসলাম জানান, এই আসনের দুই উপজেলায় মোট ১৭ টি ইউনিয়নের ১৪৫টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তার মধ্যে ফুলছড়ি উপজেলায় ৫৭টি ও সাঘাটা উপজেলায় ৮৮ টি ভোট কেন্দ্র রয়েছে। এই দুই উপজেলায় মোট ৩ লক্ষ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ফুলছড়ি উপজেলায় ১ লক্ষ ১৪ হাজার ৬৭৬ জন ভোটার রয়েছে।

তিনি আরও বলেন, এই ভোট মনিটরিং করার জন্য সকল কেন্দ্রে লাগানো হয়েছে সিসি ক্যামেরা। ভোটের আগের দিন, নির্বাচনের দিন ও পরের দিন ইসি কার্যালয় থেকে ভোটসহ সকল কার্যক্রম ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষন করা হবে। নির্বাচনে সকল ধরনের নিরাপত্তার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও র‌্যাব, পুলিশসহ একাধিক আইন শৃঙ্খলা বাহিনী নিরাপত্তা বিধানে কাজ করবে।

উল্লেখ্য, গত ২৩ আগষ্ট এই আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এড. ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গত ২৪ আগষ্ট এই আসনটি শূন্য ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here