দ্যা মেইল বিডি / খবর সবসময়

জসীম উদ্দীন, নেত্রকোনা

শনিবার সকাল সোয়া আট টা, তখনও কুয়াশা কাটেনি,ঘন কুয়াশায় সূর্যের লুকোচুরি খেলা। এর মধ্যেই ২৫ জন তরুণ-তরুণী নেত্রকোণা সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে পদযাত্রা শুরু করলেন, গন্তব্য বারহাট্টা উপজেলার বারহাট্টা সরকারি কলেজ প্রাঙ্গণ,দূরত্ব ১৮ কিলোমিটার। তাঁদের হাতে বিভিন্ন ধরনের সচেতনতামূলক প্ল্যাকার্ড। উদ্দেশ্য মাদক, বাল্যবিবাহ, ধর্ষণ, নারী নির্যাতন প্রভৃতি বন্ধে সচেতনতা বৃদ্ধি করা।

তাঁরা সবাই নেত্রকোণা সরকারি কলেজের একাদশ, দ্বাদশ, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী এবং কলেজের রোভার স্কাউটের সদস্য। অংশগ্রহণকারী ২৫ জনের মধ্যে ছাত্রীর সংখ্যা ১০,তাঁদের প্রধান (এসআরএম) স্বর্ণালী আক্তার ও ১৫ জন ছাত্রের প্রধান (এ এস আর এম) মামুন মিয়া দায়িত্ব পালন করেন।

রোভার স্কাউট সদস্যবৃন্দ হাঁটছেন  

সকাল সোয়া আট’টা বাজার সঙ্গে সঙ্গে বাঁশি বাজিয়ে পদযাত্রার উদ্বোধন করেন অদ্য কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক স্কাউট লিডার মিজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোণা সরকারি কলেজ এর রোভার স্কাউট লিডার (গার্ল ইন রেভার) সুমাইয়া ইসলাম মিতু। কেন্দুয়া সরকারি কলেজ রোভার স্কাউট লিডার (গার্ল -ইন রোভার) লাকী খন্দকার।

শিক্ষার্থীদের সঙ্গে গাইডের দায়িত্বে ছিলেন নেত্রকোণা সরকারি কলেজের প্রাক্তন এস আর এম জহিরুল হক, ও মিঠুন চৌধুরী । হাঁটার পথে রোভাররা বিভিন্ন হাটবাজারে প্রচারপত্র বিলিসহ সচেতনতামূলক কথা বলেন। এ সময় রাস্তার পাশে থাকা লোকজন হাত তুলে তাঁদের অভিনন্দন জানান।

বেলা ১২টা ২০ মিনিটে রোভার স্কাউটের সদস্যরা গন্তব্যে পৌঁছান। এ সময় বারহাট্টা সরকারি কলেজের রোভার স্কাউট লিডার এবং জেলা রোভার সম্পাদক আমিনুল ইসলাম রিজভী, নেত্রকোণা সরকারি কলেজের এর সহকারী অধ্যাপক ও সাবেক রোভার স্কাউট লিডার শাহিনুল হক শাহিন , নেত্রকোণা সরকারি কলেজ এর সাবেক এস আর এম (গার্ল ইন রোভার) খন্দকার ফারাজানা, বারহাট্টা সরকারি কলেজের রোভার সিফাত উল্লাহ্ প্রমুখ তাঁদের অভ্যর্থনা জানান।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version