রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের গার্ডার চাপায় নিহতের ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট – দ্যা মেইল বিডি / খবর সবসময়
Lead Newsআইন-কানুনবাংলাদেশ

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের গার্ডার চাপায় নিহতের ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচ জন নিহতের ঘটনায় হাইকোর্টে রিট করা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাগুফতা আহমেদ এ রিট করেন।স্বরাষ্ট্র সচিব, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

এর আগে রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচ জন নিহতের ঘটনায় রিটের পরামর্শ দেন হাইকোর্ট। আজ মঙ্গলবার তিন আইনজীবী নাগরিকের মৌলিক অধিকার রক্ষায় স্বপ্রণোদিত হয়ে রুল জারির (সুয়োমোটো) আদেশ প্রার্থনা করলে রিটের পরামর্শ দেন আদালত।

দুর্ঘটনাটি নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন নজরে আনেন আইনজীবী ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন, অ্যাডভোকেট জামিউল হক ফয়সাল ও অ্যাডভোকেট মো. শাহিনুজ্জামান। তাঁরা আদালতের কাছে সুয়োমোটো আদেশ প্রার্থনা করেন। তখন আদালত বলেন, ‘আপনারা রিট আবেদন নিয়ে আসেন। তখন আমরা শুনব।

গতকাল সোমবার বিকেলে উত্তরার জসিমউদ্দিন এলাকায় বিআরটি প্রকল্পের একটি গার্ডার ক্রেন দিয়ে তোলার সময় গার্ডারটি প্রাইভেটকারের ওপর পড়ে যায়। এতে ঘটনাস্থলেই প্রাইভেটকারে থাকা পাঁচ জন নিহত হয়। যার মধ্যে দুজন শিশুও রয়েছে।

গাড়িটিতে মোট সাতজন যাত্রী ছিলেন। এরমধ্যে দুই শিশু, দুই নারী ও একজন পুরুষ মারা গেছেন। শুধু বেঁচে আছেন নবদম্পতি—রিয়া আক্তার (১৯) ও রেজাউল করিম হৃদয় (২৬)। তাঁরা রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন।

নিহতেরা হলেন—রুবেল (৫০), ঝর্ণা (২৮), ফাহিমা, জান্নাত (৬) ও জাকারিয়া (২)। তাদের মরদেহ রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।এ ঘটনায় গতকাল সোমবার দিনগত মধ্যরাতে উত্তরা পশ্চিম থানায় মামলা করেছেন নিহত ফাহিমা আক্তার ও ঝর্না আক্তারের ভাই আফরান মণ্ডল বাবু।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close