রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

এক শ্রেণির অসাধু ব্যবসায়ী পণ্যের দাম সেই তুলনায় অনেক বেশি নেওয়ার সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী

যা যা মিস করেছেন

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি অভিযোগ করে বলেছেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ী জ্বালানি তেলের দাম বাড়ানোর সুযোগ নিচ্ছে।

বুধবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে টিসিবি’র ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির বিষয়ে টিআইবি প্রকাশিত রিপোর্টের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, তেলের দাম যে পরিমাণ বাড়ানো হয়েছে, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী পণ্যের দাম সেই তুলনায় অনেক বেশি নেওয়ার সুযোগ নিচ্ছেন।

জ্বালানি তেলের দাম যা বাড়ানো হয়েছে, তাতে কেজিতে চালের দাম বড় জোর ৫০ পয়সা বাড়তে পারে। কিন্তু ৪ টাকা পর্যন্ত বাড়ানো হচ্ছে। এর কোন যুক্তি থাকতে পারে না। তার মানে কেউ কেউ অতি মুনাফার সুযোগটা নিচ্ছে। আবার কেউ কেউ পণ্য পরিবহন খরচ বাড়ানোরও সুযোগ নিচ্ছে। তবে এসব অসাধু ব্যবসায়ীদের প্রতি নজর রাখা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

টিপু মুনশি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্যের কারনে মানুষ কষ্টে আছে সেটা আমরা স্বীকার করি। এজন্য পরিস্থিতি স্বাভাবিক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এর ইতিবাচক প্রভাবও দেখা যাচ্ছে। আগামী দু’এক মাসের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security