তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। গায়ানায় প্রভিডেন্স স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়েছে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজে এক মাস সফরে ক্যারিবীয়দের কাছে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার দুঃখ ঘুচালো টাইগাররা। ক্যারিবীয়দের এ নিয়ে ওয়ানডেতে তৃতীয়বার হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জিতে বোলিং করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশ। দুই বছর পর ওয়ানডে খেলতে নেমে বল হাতে বাজিমাৎ করেন তাইজুল ইসলাম। ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো নিয়েছেন ৫ উইকেট। আর তাতেই ওয়েস্ট ইন্ডিজকে গুটিয়ে দেন ১৭৮ রানে।

ছোটো লক্ষ্য তাড়া করতে নেমে তামিম ইকবালের ব্যাট থেকে রান আসলেও নাজমুল হোসেন শান্ত সাবধানী ব্যাটিং করেছেন শুরু থেকেই। যদিও ব্যক্তিগত ১ রানে শান্ত আলজারি জোসেফের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন। এরপর লিটন দাসকে নিয়ে বাংলাদেশের ইনিংস টেনেছেন তামিম।

১৬তম ওভারে আকিল হোসেইনের করা তৃতীয় বলে লিটনকে এলবিডব্লিউ আউট দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু রিভিউ নেন লিটন। এতে বেঁচে যান লিটন। তবে পরের ওভারেই আকিলের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান ৩৪ রান করা তামিম। এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে ৬২ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন লিটন। কিন্তু এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি লিটন। দারুণ এক ফিরতি ক্যাচে এই লিটনকে সাজঘরে ফেরান মোতি। এক বল পর আফিফ হোসেনকে বোল্ড করেন। মোতির চতুর্থ শিকার হয়েছেন মোসাদ্দেক হোসেন।

পরে নুরুল হাসান সোহানকে নিয়ে বাংলাদেশকে জয়ের অনেক কাছে নিয়ে যান মাহমুদউল্লাহ। যদিও তিনি শেষ দিকে ধৈর্য্য হারিয়ে ফেরেন ২৬ রান করে। বাকি সময়টা দেখেশুনে খেলে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন নুরুল সোহান ও মেহেদী হাসান মিরাজ। ৯ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ ক্রিকেট দল। সোহান ৩২ ও মিরাজ ১৬ রান করে অপরাজিত ছিলেন। ম্যাচ সেরা তাইজুল ইসলাম। আর সিরিজ সেরা তামিম ইকবাল।

Share.
Leave A Reply

Exit mobile version