বৃহস্পতিবার, মে ২, ২০২৪

নির্বাচনী প্রচারকালে গুলিবিদ্ধ হয়ে মারা গেলেন জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে

যা যা মিস করেছেন

গুলিবিদ্ধ হয়ে জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে মারা গেছেন। শুক্রবার (৮ জুলাই) বক্তব্য দেয়ার সময় গুলিবিদ্ধ হন তিনি। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসারত অবস্থাতেই মারা যান তিনি।

এর আগে টোকিওর সাবেক গভর্নর ইয়োচি মাসুজো জানিয়েছিলেন, শিনজো আবের ‘কার্ডিওপ্লুমোনারি অ্যারেস্ট’ হয়েছে। জাপানে ‘কার্ডিওপ্লুমোনারি অ্যারেস্ট’ টার্মটি প্রায়ই সরকারিভাবে মৃত্যুর খবর নিশ্চিত করার আগে প্রাথমিকভাবে ব্যবহার করা হয়। তার অবস্থা অত্যন্ত গুরুতর বলেও জানানো হয়েছিল। এরপরই তার মৃত্যুর সংবাদ এলো।

গুলিবিদ্ধ হওয়ার পর শিনজো আবেকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেয়া হয়। তাকে লক্ষ্য করে পরপর দুটি গুলি ছোড়া হয়েছিল। যদিও দুটি গুলিই তার গায়ে লেগেছে কিনা তা জানা যায়নি। তবে চিকিৎসকরা জানিয়েছিলেন, তার বাম কাঁধে একটি গুলি লেগেছে। সেখান থেকে আশঙ্কাজনকভাবে রক্তক্ষরণ হচ্ছে।

হামলার পর গণমাধ্যমে কথা বলেন জাপানের বর্তমান প্রথানমন্ত্রী ফুমিও কিশিদা। কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। গণমাধ্যমকে এ  সময় হামলার ঘটনাকে বর্বর উল্লেখ করে  কিশিদা বলেন, এই ঘটনা কিছুতেই মেনে নেয়া হবে না।

শুক্রবার (৮ জুলাই) নারা শহরে বক্তৃতার সময় জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ হওয়ার পর থেকে জাপানের সাবেক এই প্রধানমন্ত্রী অচেতন অবস্থায় রয়েছেন বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যম। এ ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীকে আটক করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।তার মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security