হেনোলাক্স গ্রুপ থেকে ২ কোটি ৩০ লাখ টাকা পাওনা ছিল আনিসের: র‍্যাব – দ্যা মেইল বিডি / খবর সবসময়
Lead Newsজাতীয়

হেনোলাক্স গ্রুপ থেকে ২ কোটি ৩০ লাখ টাকা পাওনা ছিল আনিসের: র‍্যাব

হেনোলাক্স গ্রুপের চেয়ারম্যান ও তার স্ত্রীর কাছে প্রায় ২ কোটি ৩০ লাখ টাকা পাওনা ছিল কুষ্টিয়া জেরা ছাত্রলীগের সাবেক সভাপতি গাজী আনিসুর রহমানের। বারবার তাগাদা দিয়েও সেই টাকা না পেয়ে ঋণকারীদের চাপে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন তিনি।

র‍্যাবের ধারণা, সে কারণেই আত্মহত্যা করেছেন আনিস। কেউ পরিকল্পিতভাবে তার গায়ে আগুন দিয়ে হত্যা করেছে কিনা তা তদন্তে বের হয়ে আসবে বলেও জানিয়েছে র‍্যাব।

বুধবার (৬ জুলাই) দুপুরে র‍্যাবের জনসংযোগ ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

ছাত্রলীগের সাবেক এ নেতা ও ব্যবসায়ী আনিসুর রহমান গত সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে নিজের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন। মঙ্গলবার ভোর সোয়া ৬টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যান তিনি।

আত্মহত্যার আগে ফেসবুকে এক পোস্টে আনিস দাবি করেন, হেনোলাক্স গ্রুপে এক কোটি ২৬ লাখ টাকা বিনিয়োগ করে প্রতারণার শিকার হন তিনি। মৃত্যুর পর রাজধানীর শাহবাগ থানায় হেনেলাক্স কোম্পানির চেয়ারম্যান নুরুল আমিন ও তার স্ত্রী এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফাতেমা আমিনের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা করেন আনিসের বড় ভাই নজরুল।

এ ঘটনায় নুরুল আমিন ও ফাতেমা আমিনকে মঙ্গলবার সন্ধ্যার পর রাজধানীর উত্তরা থেকে গ্রেফতার করে র‍্যাব। এদিন সংবাদ সম্মেলনে বাহিনীটি জানায়, ১ কোটি ২৬ লাখ টাকা দিলেও তা লাভ-আসল মিলে দাঁড়ায় প্রায় ৩ কোটি টাকায়। যার মধ্যে ৭৪ লাখ টাকা ফেরত দিয়েছেন নুরুল আমিন। ৪ তারিখ চেক দেয়ার কথা স্বীকারও করেছে গ্রেফতারকৃত দম্পতি।খন্দকার আল মঈন জানিয়েছেন, নুরুল আমিন ও ফাতেমা আমিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে আনিসুর রহমানের সাথে লেনদেনের বিষয়টি স্বীকার করেছেন।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close