দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

রাজু আহমেদ, বশেমুরবিপ্রবি প্রতিনিধি :

‘বিশ্ব রক্তদাতা দিবস’ ও বাঁধনের ‘রজতজয়ন্তী উদযাপন’ উপলক্ষে খুলনা জোনের বশেমুরবিপ্রবি ইউনিটের উদ্যোগে “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়” কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে

আজ মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) বাঁধন ইউনিটের উদ্দ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমে হয়েছে। এসময় দুইশতাধিক শিক্ষার্থী ও সাধারণ মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয়।

সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা চত্বরে “বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়” কার্যক্রমটি উদ্ভোদন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের ডিন ড.রাজিউর রহমান, বশেমুরবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মজনুর রশিদ, বিজয় দিবস হলের প্রভোস্ট ও ফার্মেসী বিভাগের সভাপতি শফিকুল ইসলাম,পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক হালিমা খাতুন।

অনুষ্ঠানের আহবায়ক মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী বাঁধন কর্মী নাহিদ হাসান জানান, “জরুরি রক্তের প্রয়োজন হলে ব্লাড গ্রুপ জানা থাকা আবশ্যকীয়, এ ব্যাপারে অনেকেই সচেতন নয়। এ কথা মাথায় রেখেই এই কার্যক্রমের আয়োজন করা হয়েছে।”

রক্তের গ্রুপ নির্ণয় করতে আসা কয়েকজন শিক্ষার্থী এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘ বাঁধন’ খুব ভালো একটি উদ্যোগ নিয়েছে। এর ফলে আমরা অনেকে ব্লাড গ্রুপ জানতে পেরেছি। এখন মানুষের প্রয়োজনের পাশাপাশি আমাদের পরিবার কিংবা আমাদের কোনো আত্মীয়-স্বজনের জন্য রক্ত লাগলে আমরা রক্ত দিতে পারবো।

উল্লেখ্য, উক্ত কার্যক্রমটি আগামী ১৬ জুন ২০২২ তারিখেও অনুষ্ঠিত হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version