বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

ফেনীর পরশুরামে জাতীয় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

যা যা মিস করেছেন

পেয়ার আহাম্মদ চৌধুরী, ফেনী জেলা প্রতিনিধি:
ফেনীর পরশুরামে জাতীয় ভুমি সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

‘ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’ এই প্রতিপাদ্যে রোববার (২২ মে) সকালে উপজেলা ভূমি অফিস কার্যালয়ের সামনে এই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দা শামসাদ বেগম।

এসময় উপস্থিত ছিলেন, পরশুরাম উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এনামুল করিম মজুমদার বাদল, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নাছরিন আক্তার, উপজেলা প্রকৌশলী মো. শাহ আলম ভুঁইয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা নাসরিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অজিত কুমার দেব নাথসহ প্রমুখ।

প্রসঙ্গত, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই যেন সাধারণ মানুষ নিজের ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পারে সেজন্য এক ঠিকানায় সব ভূমি সেবা নিয়ে আসার জন্য স্থাপন করা হয়েছে ‘ভূমি সেবা প্ল্যাটফর্ম’। ভূমি সেবা খাতে চলতি বছরে যেসব অনলাইন সেবা যুক্ত হয়েছে সেগুলোকে জনগণের মধ্যে ব্যাপক পরিচিত করাতে এবারের ভূমি সেবা সপ্তাহে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে।

সেগুলো হলো, ভূমি সেবা সপ্তাহ ২০২২ উপলক্ষে বিশেষ সেবা দেবে দেশের ভূমি অফিসগুলো, ‘ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’ প্রতিপাদ্যে দেশের ৮টি বিভাগ, ৬৪টি জেলা এবং ৫০৭টি উপজেলা, রাজস্ব সার্কেল, ইউনিয়ন ও পৌর ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহ ২০২২-এর কার্যক্রম চলবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security