দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের পলাশবাড়ী উপজেলার সাঁকোয়া ব্রীজ এলাকায় ইপিজেড স্থাপনসহ ৮ দফা দাবিতে গণসমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত গাইবান্ধা শহরের গানাসাস মার্কেটের সামনে সাঁকোয়া ব্রীজ ইপিজেড বাস্তবায়ন মঞ্চ। এতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

প্রথমে গণসমাবেশে মঞ্চের আহবায়ক এ্যাডভোকেট ফারুক কবীরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন , সদস্য সচিব এ্যাডভোকেট কুশলাশীষ চক্রবর্তী সাগর , জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, গাইবান্ধা নাগরিক মঞ্চের সদস্য সচিব অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবির তনু, মানবাধিকার কর্মী অঞ্জলী রানী দেবী , অবলম্বন এর নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী , মানবাধিকার কর্মী শরিফুল ইসলাম , ওয়ার্কার্স পার্টির মৃনাল কান্তি বর্মন প্রমুখ ।

সমাবেশে গাইবান্ধা মাতৃসদনে ডাক্তার ও নার্স নিয়োগ,বালাসী বাহাদুর বাদ ফেরী সার্ভিস চালু ও টানেল নির্মাণ ,ফোরলেন সড়ক নির্মাণে বিভিন্ন অনিয়ম দুর্নীতি বন্ধ করাসহ বিভিন্ন দাবি তুলে ধরেন বক্তারা ।

বক্তারা বলেন, গাইবান্ধার তৎকালীন জেলা প্রশাসক ড. কাজী আনোয়ারুল হক ইপিজেড স্থাপনের জন্য গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের পলাশবাড়ী উপজেলার সাঁকোয়া ব্রীজ এলাকা পছন্দ করেছিলেন ও সংশ্লিষ্ট দপ্তরে তা প্রেরণও করেছিলেন। যা সর্বজনসম্মত ছিল। কিন্তু বর্তমানে এই এলাকা বাদে গোবিন্দগঞ্জ উপজেলার রংপুর চিনিকলের সাহেবগঞ্জ-বাগদাফার্মের একটি বিতর্কিত জমিতে ইপিজেড স্থাপনের প্রস্তুতি চলছে। অথচ এই জমিটি নিয়ে রয়েছে বিতর্ক ও সাঁওতাল-বাঙালিরা দীর্ঘ কয়েক বছর ধরে তা ফেরত পাওয়ার জন্য আন্দোলন করছে। তাই এখানে ইপিজেড করা বাস্তবসম্মত ও যৌক্তিক নয়।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version