বৃহস্পতিবার, মে ২, ২০২৪

বাইডেনকে ভাইস প্রেসিডেন্ট সম্বোধন করলেন ওবামা

যা যা মিস করেছেন

টানা দুই মেয়াদে সফলতার সঙ্গে দায়িত্ব পালনের পর ২০১৭ সালে হোয়াইট হাউজ ছেড়ে গিয়েছিলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। এরপর থেকে আর কখনো সেখানে যাননি। অবশেষে আবারও হোয়াইট হাউসে ফিরে এসেছেন তিনি। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (৫ এপ্রিল) হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বারাক ওবামা। এ সময় তার স্বাক্ষরিত স্বাস্থ্যসেবা আইন বা ওবামা কেয়ারের সুবিধা নিয়ে কথা বলেন বারাক। তার বন্ধু ও সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকেও প্রশংসায় ভাসান।

ইস্ট রুমে পৌঁছানোর পর ওবামাকে জোরালো করতালি ও উল্লাসের সহিত স্বাগত জানান কংগ্রেস সদস্য এবং প্রশাসনিক কর্মীরা। তিনি সর্বশেষ সেখানে থাকার পর থেকে হোয়াইট হাউসে যে পরিবর্তনগুলো হয়েছে, সে সম্পর্কে মন্তব্য করেন। বিশেষ করে একটি বিড়াল এখন হোয়াইট হাউজে আছে, যেটি ওবামার শাসনামলের সময় ছিল না।

এ সময় মজা করে বাইডেনকে ভাইস প্রেসিডেন্ট বলে সংশোধন করেন ওবামা। পরে অবশ্য সঙ্গে সঙ্গেই সেটি সংশোধন করেন এবং বলেন, বাইডেনের কাছ থেকে পাওয়া স্যালুট সবসময় তাকে অনুপ্রাণিত করেছিল। এরপর অ্যাপরডেবল কেয়ার অ্যাক্ট- এর ব্যাপক প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, এটি অফিসে তার সময়ের উচ্চ পয়েন্ট ছিল।

বারাক ওবামা বলেন, ‘আপনি যদি লক্ষ লক্ষ লোকের স্বাস্থ্য নিয়ে কাজ করেন এবং আরও ভালো সুরক্ষা পেতে পারেন। তাহলে এটি সুন্দর, বড় ব্যাপার। এটি একজন বিখ্যাত আমেরিকান বলেছিলেন।’ পরে স্বাস্থ্যসেবা আইনে নেতৃত্বের জন্য ওবামার প্রশংসা করেছেন বাইডেন। তিনি বলেন, ‘অ্যাপরডেবল কেয়ার অ্যাক্টকে অনেক কিছু বলা হয়েছে। তবে ওবামাকেয়ার সবচেয়ে উপযুক্ত।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security