দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

কুষ্টিয়া প্রতিনিধি-

কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার ১১ নং চরসাদীপুর ইউনিয়নের সাদীপুর হাটের উপর হাইকোর্ট থেকে অস্থায়ী নিষেধাজ্ঞা থাকলেও তা মানছেন না এসকেনদার আলী সহ মনসুর আলীর ওয়ারিশগণ।

সরেজমিন ও প্রত্যক্ষ সাক্ষীদের মতানুসারে জানা যায়, চরসাদীপুর হাট দীর্ঘ ৪০ বছর যাবৎ চলে আসছেন সরকারী খাস জমি হিসেবে। কিন্তু কিছু বছর আগে থেকে মৃত মুনছুর আলীর ওয়ারিশগন নিজেদের দাবি করেন। কিন্তু সরকারী তদন্ত হিসেবে জানা যায় এটা সম্পূর্ণ খাস জমি যাহার মালিক সরকার যা অবৈধ ভাবে রেকর্ড করেন মনছুর আলী।

 

কিন্তু এর’ই বিরুদ্ধে গত ২০১৫ সালে মনসুর আলীর বিরুদ্ধে বাংলাদেশ সরকার বাদী হয়ে কুষ্টিয়া কোর্টে মামলা দায়ের করেন যাহার মামলা নং-৬৬/২০১৫। হাইকোর্ট কর্তৃক মৃত মনছুর আলীর ওয়ারিশ গণের বিরুদ্ধে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়।
এবং কোর্ট থেকে নিষেধাজ্ঞা জারিকৃত নৌটিশ নির্মানধীন স্থানে স্থাপন করিলে তাহা তারা নষ্ট করে পূনরায় কাজ শুরু করে।

 

প্রত্যক্ষ স্বাক্ষী মোঃ আবুল হোসেন সাবেক ইউপি সদস্য বলেন যে কুমারখালী থেকে লোক এসে কাজ বন্ধ করার জন্য হাইকোর্ট থেকে আসা একটি অস্থায়ী নৌটিশ টানিয়ে দেন কিন্তু তারা চলে যাওয়ার পরপরই তা নষ্ট করে আবার নির্মান কাজ চালু করেন। মোঃ ফয়েজউদ্দীন বিশ্বাস বলেন, আমরা এলাকার মানুষ মিলে এই হাটটি গঠন করি কিন্তু মৃত মনছুর আলী তখন অবৈধ ভাবে এটি রেকর্ড করে নেন। এবং এলাকা বাসি চাপ সৃষ্টি করলে তিনি তা হাটের নামে দিয়ে দেওয়ার স্বীকার করেন তাকে এলাকাবাসী মিলে রেজিস্ট্রি খরচ দিয়ে দেন। কিন্তু তিনি নানান কারণ দেখিয়ে আর ফিরে দেননি হাটের নামে এবং সে পরবর্তীতে মারা যান। তার মৃত্যুর দীর্ঘ দিন যাবৎ পরে এই হাটে সম্পত্তি তার ওয়ারিশগণ দাবি করছেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version