রবিবার, জুন ২৩, ২০২৪

ধনু নদীর পানি বিপদসীমার দিয়ে প্রবাহিত, বিপদসীমা অতিক্রম করার সম্ভাবনা

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : ভারতে মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারনে নেত্রকোনার খালিয়াজুরী অংশে ধনু নদীর পানি বিপদ সীমা দিয়ে প্রবাহিত হচ্ছে। ধনু নদীর পানি খালিয়াজুরী বাজার পয়েন্টে বিপদসীমা ৪ দশমিক ১৫ সে.মি.। মঙ্গলবার (৫ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে এই অংশে পানি বিপদসীমা দিয়ে প্রবাহিত হওয়ার তথ্য নিশ্চিত করেন নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম এল সৈকত।

তিনি জানান, ওই পয়েন্টে আজ (মঙ্গলবার) সকাল ৬ থেকে ৭টার দিকে পানি প্রবাহের লেভেল ছিল ৪ দশমিক ০৪ সে.মি. তা বেড়ে সকাল ৮টার দিকে ৪ দশমিক ০৫ সে.মি. এ দাঁড়ায়। এক ঘন্টার ব্যবধানে সকাল ৯টার দিকে ৪ দশমিক ১০ সে.মি. উন্নতি হয়। এরপর থেকে প্রতি ঘন্টায় পানির লেভেল শূণ্য দশমিক ০১ সে.মি. করে বেড়ে বিকেল ৪টার দিকে ৪ দশমিক ১৪ সে.মি. দাড়ায়। সন্ধ্যায় ৬টার দিকে পানি বিপদসীমা ৪ দশমিক ১৫ সে.মি. দিয়ে প্রবাহিত হচ্ছে। যা এই পয়েন্টে বিপদসীমা লেভেল।

তিনি আরো জানান, সারা দিনের পর্যবেক্ষনে দেখা গেছে প্রতি ঘন্টায় ধনু নদীতে পানি বৃদ্ধির হার শূণ্য দশমিক ০১ সে.মি.। এভাবে পানি বাড়তে থাকলে আগামী ১২ ঘন্টায় (বুধবার সকাল পর্যন্ত) বিপদসীমা অতিক্রম করার সম্ভাবনা দেখা দিয়েছে। এতে করে ফসল রক্ষা বাঁধের দুর্বল অংশে ভাঙনের শঙ্কাসহ হুমকির মধ্যে রয়েছে এ অঞ্চলের কৃষকেরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security