দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

জবি প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নীলদল এর আয়োজনে “বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও একুশ শতকের বাংলাদেশ” শীর্ষক এক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ৩১ মার্চ) অনলাইন প্লাটফর্ম জুমে রাত আটটায় ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়।

ওয়েবিনারে নীলদলের সভাপতি অধ্যাপক ড. পরিমল বালা-এর সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক কাজী ফারুক হোসেন এর সঞ্চালনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল এর সাবেক সভাপতি অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী। এছাড়া উক্ত প্রবন্ধের উপর আলোচনায় অংশগ্রহন করেন অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল-এর সাবেক সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া, প্রানিবিদ্যা বিভাগের চেয়ারম্যান ও লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মোঃ নুরে আলম আবদুল্লাহ এবং ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ও শিক্ষক সমিতির কার্যকরী সদস্য ড. মোঃ আব্দুস সামাদ। ওয়েবিনারে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জগ্ননাথ বিশ্ববিদ্যালয় নীলদলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

মূল প্রবন্ধে অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশের যে স্বাধীনতা অর্জিত হয়েছিল সেই দেশ তাঁরই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

অধ্যাপক ড. জাকারিয়া মিয়া বলেন, বঙ্গবন্ধুর আশপাশে যেমন খন্দকার মোশতাকের মত ঘাপটি মেরে থাকা লোক ছিল তেমনি বর্তমান সরকারেও খোন্দকার মোশতাকের মত লোকের অনুপ্রবেশ ঘটেছে। এদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকারের উন্নয়নকাজে যার যার অবস্থান থেকে সহযোগিতা করতে হবে।

সভাপতির বক্তব্য অধ্যাপক ড. পরিমল বালা বলেন, সাম্প্রদায়িক বিবেচনায় উপমহাদেশে বিভিন্ন দেশের সৃষ্টি হলেও বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক ভিত্তির উপরে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন যার মূলনীতি হচ্ছে রাষ্ট্রের সবাইকে নিয়ে সম্মিলিতভাবে এগিয়ে যাওয়া।

উক্ত ওয়েবিনারে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রোক্টর, ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট, উক্ত ওয়েবিনার আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ আব্দূস সামাদসহ বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version