দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রসায়ন বিভাগে ‘ন্যানো ক্যালেস্টার’ উপর সেমিনার, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণী ও বৃক্ষ রোপণের মাধ্যমে সাতদিন ব্যাপী ‘রসায়ন সপ্তাহ-২০২২’ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৭ মার্চ ( রবিবার) রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সৈয়দুর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সেমিনার কক্ষে এ আয়োজনের মধ্যে দিয়ে সমাপ্তি ঘোষণা করা হয়।

সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি প্রফেসর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রফেসর ড. শরীফ এনামুল কবির। প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আব্দুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. খলিফা মোহাম্মদ হেলাল, কুমিল্লা ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশনের সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী।

বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল মাজেদ পাটোয়ারী বলেন, আমাদের শিক্ষার্থীরা গত সাতদিন যাবৎ খেলাধুলা করেছে। আজকে সমাপনী হিসেবে বাংলাদেশের একজন বৈজ্ঞানিক প্রফেসর ড. শরীফ এনামুল কবির চৌধুরীকে বক্তা রেখে একটি সেমিনার আয়োজন করেছি এবং বিকালে সাংস্কৃতি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ সৈয়দুর রহমাম বলেন, গত ১৫ তারিখে আমরা ‘রসায়ন সপ্তাহ-২০২২’ এ উদ্বোধনী অনুষ্ঠান শুরু করি। বাংলাদেশের বৈজ্ঞানিক প্রফেসর ড. শরীফ এনামুল কবির ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আব্দুল মঈন স্যারকে গুণীজন সম্মাননা দিয়েছি। শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদান রাখার জন্য তাঁদের সম্মাননা দেয়া হয়। এটা আমরা আগেও দিয়েছি এবং এটা অব্যাহত থাকবে। আমরা র্্যালি, সাংস্কৃতিক, পুরস্কার বিতরণী ও বৃক্ষ রোপণের মাধ্যমে ‘রসায়ন সপ্তাহ-২০২২ ‘ সমাপ্ত করবো।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version