বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

মিসর, ইসরায়েল ও আরব আমিরাতের শীর্ষ নেতাদের ত্রিপক্ষীয় বৈঠক

যা যা মিস করেছেন

ত্রিপক্ষীয় বৈঠকে মিলিত হয়েছিলেন মিসর, ইসরায়েল এবং আরব আমিরাতের শীর্ষ নেতারা। ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর এবং ইরানের পরমাণু চুক্তি একটি পরিণতির দিকে যাওয়ার পর এই প্রথম তিন দেশের নেতারা একসঙ্গে বসলেন। মঙ্গলবার আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আল জাজিরার ওই প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার মিসরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি, ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এবং সংযুক্ত আরব আমিরাতের আবুধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে লোহিত সাগর তীরবর্তী অবকাশযাপন কেন্দ্র শারম আল শেখে আলোচনায় বসেন। এ ছাড়া সোমবার মিসরের প্রেসিডেন্ট ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনেট এবং আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে এল-সিসির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকেও বসেন।

বৈঠকের বিষয়ে মিসরের প্রেসিডেন্ট কার্যালয় জানিয়েছে, তিন নেতা জ্বালানি, বাজারের স্থিতিশীলতা এবং খাদ্য নিরাপত্তা নিয়ে আলোচনা করেছেন।

এই বিষয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘তিন দেশের নেতারা বৈশ্বিক ও আঞ্চলিক প্রেক্ষাপটে সাম্প্রতিক উন্নয়নের বিষয়ে তিন দেশের মধ্যকার সম্পর্ক সব স্তরে শক্তিশালী করার উপায় নিয়ে আলোচনা করেছেন।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security