সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

‘র‍্যাব ইস্যুতে এই মুহূর্তে মন্তব্য করা কঠিন’

যা যা মিস করেছেন

র‍্যাব কর্মকর্তাদের ওপর আরোপিত নিষেধাজ্ঞার বিষয়টি অত্যন্ত জটিল বলে জানিয়েছেন ঢাকা সফররত মার্কিন স্টেট ডিপার্টমেন্টের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ড। তিনি আজ দুই দেশের অংশীদারিত্ব সংলাপ শেষে আয়োজিত যৌথ ব্রিফিংয়ে এ কথা জানান। সাংবাদিকদের এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মার্কিন আন্ডার সেক্রেটারি বলেন, এই মুহূর্তে বিষয়টি নিয়ে মন্তব্য করা কঠিন। র‍্যাব যেভাবে বিনা বিচারে হত্যা ও গুমের মতো কাজ করেছে তা নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন। গত তিন মাসে পরিস্থিতি যদিও উন্নতি হয়েছে। বাংলাদেশ সন্ত্রাস মোকাবেলায় জিরো টলারেন্সের কথা জানিয়েছে।

এর আগে সংলাপের শুরুতে ভিক্টোরিয়া নুল্যান্ড বলেন, ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের ফলে বৈশ্বিক নিরাপত্তার ইস্যুতে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে নিয়ে একসঙ্গে কাজ করতে চায়।

সংলাপের সূচনা বক্তব্যে মার্কিন এই দূত বলেন, বৈশ্বিক নিরাপত্তার ক্ষেত্রে, বিশেষ করে ইউক্রেনে রাশিয়ার আক্রমণের ফলে যখন গণতন্ত্র ও আন্তর্জাতিক আইন হুমকির মুখে, তখন বাংলাদেশকে নিয়ে আমরা একসাথে কাজ করতে চাই। দুদেশের মধ্যে অষ্টম পার্টনারশিপ ডায়ালগে যোগ দিতে শনিবার ঢাকা আসেন ভিক্টোরিয়া নুল্যান্ড।
সংলাপে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। আর ভিক্টোরিয়া নুল্যান্ড নেতৃত্ব দিচ্ছেন মার্কিন প্রতিনিধিদলের।।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security