দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

২০১১ থেকে ২০১৩’র মধ্যে নজরে আসেন ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের এক খেলোয়াড়। অদম্য সেই প্রতিভা নেইমারকে ২০১৩তে নিজেদের ডেরায় নিয়ে যায় বার্সেলোনা। ন্যু-ক্যাম্পে লিওনেল মেসির সঙ্গে বেশ ভালোই সময় পার করেন ব্রাজিলিয়ান স্টার। তবে মেসির নৈপুণ্যের আড়ালে না পড়তে চাওয়া নেইমার ২০১৭ সালে পাড়ি জমান প্যারিসে। তবে পিএসজি অধ্যায়টা এখনও জমে ওঠেনি তার। পুরনো বন্ধু মেসিকে ফিরে পেয়েও পার্কে দেস প্রিন্সেস মাতাতে ব্যর্থ নেইমার। চ্যাম্পিয়ন্স লীগে ব্যর্থতার পর দুজনই শুনেছেন পিএসজি সমর্থকদের দুয়ো। গুঞ্জন চলছে বার্সেলোনায় ফিরতে চান মেসি।

আর নেইমারও থাকতে চান না পিএসজিতে। ইউরোপিয়ান গণমাধ্যমগুলোর খবর ব্রাজিলিয়ান তারকার সম্ভাব্য গন্তব্য ইংলিশ প্রিমিয়ার লীগের নিউক্যাসল ইউনাইটেড!

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান গত অক্টোবরে ৩০ কোটি পাউন্ডের বিনিময়ে নিউক্যাসলের শতভাগ মালিকানা কিনে নিয়েছেন। বিত্তশালী নতুন মালিকের অধীনে ম্যানচেস্টার সিটি, চেলসি, পিএসজির মতো নিউ ক্যাসলও যে বদলে যাবে, এটা বলার অপেক্ষা রাখে না। অর্থবিত্তের দিক দিয়ে নিউক্যাসল এখন চেলসি, ম্যান সিটি, এমনকি পিএসজির চেয়ে ঢের এগিয়ে। তবে সর্বশেষ দলবদলের বাজারে কোনো চমক দেখায়নি নিউ ক্যাসল। শুধু কিয়েরান ট্রিপিয়ের ছাড়া জানুয়ারিতে বড় কোনো খেলোয়াড় দলে ভেড়াতে পারেনি দলটি। আগামী জুলাইয়ে সেই খেদ মেটাতে চাইছে তারা। আর তাতে আগ্রহের কেন্দ্রে আছেন নেইমার।

২০১৭ সালে ১৯৮ মিলিয়ন ইউরোর ট্রান্সফার রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি জমান নেইমার। ব্রাজিলিয়ান সেনসেশনকে সপ্তাহে ৫ লক্ষ ইউরো পারিশ্রমিক দিতে হয় লা প্যারিসিয়ানদের। আর্থিক সামর্থ্য বিবেচনায় এই বিরাট অঙ্কের পারিশ্রমিক যোগান দেয়ার ক্ষমতা তুলনামূলকভাবে বেশি নিউক্যাসলের। আর তাই মোহাম্মদ বিন সালমানের দলের পক্ষেই নেইমারকে ভেড়ানে অধিকতর সহজ বলে দাবি করছে ইংলিশ দৈনিক মেইল অনলাইন।

ট্রান্সফার বিষয়ক খ্যাতনামা পোর্টাল ফিকাজেসের দাবি, নেইমারকে ভেড়াতে ২০০ মিলিয়ন ইউরো খরচ করতে প্রস্তুত নিউ ক্যাসল ইউনাইটেড।
২০২৫ সাল পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ রয়েছে নেইমারের। ২০১৭ সালে পিএসজিতে যোগ দিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ১৩৬ ম্যাচে ৯২ গোল করেছেন নেইমার।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version