দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

জবি প্রতিনিধি:

বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম ক্লাসটি করতে এসেছে একদল প্রাণোচ্ছল নবীন শিক্ষার্থী। করোনা ভাইরাস সংক্রমণের কারনে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় এবং ভর্তি কার্যক্রম জটিলতার কারণে দীর্ঘদিন নিস্তব্ধতার মধ্য দিয়ে পার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে নবীন শিক্ষার্থীদের পদচারণায় উৎসবমুখর হয়ে উঠেছে। স্ব স্ব বিভাগীয় উদ্যোগে নানা আয়োজনে বরণ করে নিয়েছে নবীন শিক্ষার্থীদের।

মঙ্গলবার ( ৮ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল বিভাগ নিজস্ব আয়োজনে ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের অরিয়েন্টশন ক্লাসের মাধ্যমে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ফুল,কলম,মিষ্টি,খাবার উপহার দিয়ে বরণ করে নেন নবীন শিক্ষার্থীদের।

বিভিন্ন বিভাগ ঘুরে দেখা যায় বিভাগীয় শিক্ষকবৃন্দ নিজেদের পরিচিতিপর্ব এবং শিক্ষার্থীদের পরিচিতিপর্ব সহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা এবং বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-শৃঙ্খলা মেনে চলতে নবীনদের প্রতি নির্দেশনা দেন।

নবীন শিক্ষার্থী সাদাত হুসাইন বলেন, আমার প্রত্যাশা ছিল ঢাকার ভিতর একটা বিশ্ববিদ্যালয়ে পড়বো। যেমন চেয়েছিলাম তেমনই আমাদের বিশ্ববিদ্যালয়টা। অনেক সাজানো আর সুন্দর ক্যাম্পাস। এমন একটা ক্যাম্পাস পেয়ে আমি সত্যিই উচ্ছ্বসিত আর গর্বিত।

আদিবা জান্নাত নামে এক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাস লাইফে প্রথম ক্লাসের অনুভূতি ভাষায় প্রকাশ করে শেষ করতে পারবো না। প্রথম ক্লাসেই শিক্ষকদের দিক নির্দেশনা এবং বন্ধুসুলভ স্নেহশীল আচরন আমাদেরকে উৎসাহিত ও অনুপ্রাণিত করেছে। বড় আপু-ভাইয়েরা নিজ থেকেই আমাদের সাথে পরিচিত হচ্ছে যেটা আরো ভালার বিষয়।

নবীন শিক্ষার্থী আরিয়ান রবিন শুভ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে নিজের ক্যাম্পাস ভাবতে পারার মধ্যেই রয়েছে অন্য রকম ভালো লাগা। স্কুল কিংবা কলেজের ব্যাক বেঞ্চার থেকে ফাস্ট বেঞ্চার সবার মনে উঁকি দেয় উচ্চশিক্ষার জন্য দেশের বিখ্যাত কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার স্বপ্ন। নিজের স্বপ্নকে বাস্তবে রূপদান দেওয়ার মধ্যে দিয়েই শুরু হলো বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিন।আজ আমার জীবনের অন্যতম একটা দিন।

সারা দেশ থেকে ছুটে আসা নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রসংগঠন এবং তাদের সাথে পরিচিত হচ্ছেন বিভাগের বড় ভাই-বোনেরা। পরিচয় হচ্ছে নবীনের সাথে নবীনের। এ যেন দেশের বিভিন্ন জেলার শিক্ষার্থীদের এক মিলনমেলা।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে ফাঁকা আসনে ভর্তি কার্যক্রম চলমান থাকবে বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুযায়ী।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version