দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

পাঁচদিন পূর্বে ইউক্রেনে ‘বিশেষ অভিযান’ শুরু করেছে রাশিয়া। ইউক্রেনের সেনাবাহিনীও পাল্টা রুশ বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে।

যুদ্ধের মধ্যে দেশটিতে বিভিন্ন দেশের মতো ভারতেরও হাজার হাজার নাগরিক আটকা পড়েছে। তবে অন্য দেশগুলো যখন ইউক্রেন থেকে নাগরিকদের সরিয়ে নিচ্ছে তখন ভারতের নাগরিকদের অভিযাগ, ইউক্রেনের ভারতীয় হাই কমিশনার তাদের খুব একটা সহযোগিতা করছে না।

ইউক্রেনের উত্তরপূর্ব শহর থেকে ভারতীয় গণমাধ্যম এনডিটিভিতে অংশ নিয়ে দিকশা পান্ডে নামে একজন ভুক্তভোগী অভিযোগ করে বলেন, আমরা খুব খারাপ অবস্থার মধ্যে আটকা পড়েছি। দূতাবাসের হেল্পলাইনে কল করা হলেও তারা সাড়া দিচ্ছেন না।

ভারতের এই শিক্ষার্থীর  অভিযোগ, দূতাবাসের কর্মকর্তারা কল কেটে দিয়েছেন, আবার রিসিভ করে ৩০ সেকেন্ড অতিবাহিত হলেও কথা বলেনি। শুধু বলছে— ‘যেখানে অবস্থান করছেন সেখানেই থাকুন’। এ সময় তিনি বলেন, দূতাবাসের পাঁচটি নম্বরে কল দেওয়া হলে তিনজন রিসিভ করেননি এবং দুইজন সংযোগ কেটে দেন।

উচ্চশিক্ষার্থে ইউক্রেনে অবস্থান করা এই শিক্ষার্থী বলেন, শহরে খাদ্য সরবরাহ নেই। মানুষজন বাঙ্কারের বাইরে বের হতে পারছে না। একদিকে গোলাবর্ষণ অন্যদিকে তুষারপাত।

সূত্র: এনডিটিভি

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version