দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

নিজস্ব প্রতিনিধিঃ
২৮ ফেব্রুয়ারী-২০২২ ইং, সোমবার রাতে চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির আয়োজনে সংগঠনটির সভাপতি চীন থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে সদ্য গ্রাজুয়েট ও বর্তমানে চীনের বেইজিংয়ে রিসার্চ ইনস্টিটিউটে এমএসসি ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত শিক্ষার্থী মোঃ রাসেল আহম্মেদের সঞ্চালনায় Facebook Live Webinar অনুষ্ঠিত হয়েছে।

Webinar টির বিষয়বস্তু ছিলোঃ Chinese Educations,Researches, Businesses, and Job Markets for Foreigners এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চীনের চিউচিয়াং বিশ্ববিদ্যালয়ের এসোসিয়েট প্রফেসর ও চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্য ড.মোঃ আতিকুর রহমান।

সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, চীনের হেবাই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ডাঃ মোঃ খালিদ সাইফুল্লাহ, এম.বি.বি.এস (চীন), পি,জি,টি (মেডিসিন ও কার্ডিওলজি), সি,সি,ডি (বারডেম),সি,এম,ইউ (আল্ট্রাসাউন্ড) মেডিকেল অফিসার মেরিন সিটি হসপিটাল, টেকনাফ,এক্স প্রধান মেডিকেল অফিসার,শৈলকূপা ডায়াবেটিক হাসপাতাল,ঝিনাইদহ।
বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন,চীনের হেবাই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্য ডাঃ মোঃ নুরুল হুদা লিখন, এম.বি.বি.এস( চীন),সিসিডি (বারডেম), সিএমইউ(আল্ট্রা), পিজিটি(সার্জারি), এক্স-এইচ.এম.ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা।আবাসিক মেডিকেল অফিসার শহীদ এটিএম জাফর আলম ডায়াবেটিক এন্ড কমিউনিটি হাসপাতাল।

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্য এবং দেশবরেণ্য শিক্ষাবিদ ও গবেষক ড.এফএম আমিনুজ্জামান এবং চীনের নর্থ ওয়েস্টার্ন পলিটেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ে ফ্লুইড মেকানিক্সে অধ্যয়নরত পিএইচডি গবেষক ও চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির উপদেষ্টা পরিষদের সদস্য খাজা মোঃ খালিদ উক্ত Facebook Live Webinar এ উপস্থিত থাকার কথা থাকলেও কারিগরি ত্রুটি এবং বিশেষ কাজে ব্যস্ততার কারণে Facebook Live Webinar এ উপস্থিত থাকতে পারেননি।

উক্ত Facebook Live Webinar এ আলোচকবৃন্দ,চীনের এডুকেশন,রিসার্চ, ব্যবসা এবং জব মার্কেট নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং আগামীতে যারা চীনে তাদের গন্তব্য নির্ধারণ করতে চান তাদের জন্য সুনির্দিষ্ট কিছু গাইডলাইন প্রদান করেন।
চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটির কার্যনির্বাহী কমিটির বেশ কয়েকজন সদস্য দ্যা মেইল বিডির প্রতিনিধিকে জানিয়েছেন, চায়না বাংলাদেশ স্টুডেন্টস সোসাইটি সবসময় চীনে পড়ুয়া বাংলাদেশি শিক্ষার্থী ও কর্মজীবীদের বিভিন্ন সময়োপযোগী কার্যক্রমগুলোকে সামনে নিয়ে এসে বরাবরই তাদের সঠিক গাইডলাইন প্রদান করে যাচ্ছে, এতে করে প্রতিনিয়ত চীনে পড়ুয়া বাংলাদেশি এবং কর্মজীবীরা ব্যাপকভাবে উপকৃত হচ্ছে, সংগঠনটি প্রায় এক বছর যাবত তাদের কার্যক্রম সফলভাবে অব্যাহত রেখেছে। ভবিষ্যতে সংগঠনটি অতীতের সকল ভূলত্রুটিগুলোকে মুছে দিয়ে সাংগঠনিকভাবে দক্ষ এবং অভিজ্ঞ ব্যক্তিদের ডায়নামিক লিডিংয়ে পরিচালিত হবে বলে মনে করেন, সংগঠনটির দায়িত্বশীল সদস্যরা এজন্য তারা সংগঠনের সকল সদস্যদের কাছ থেকে সর্বোচ্চ সহযোগিতার প্রত্যাশা করেছেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version