দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

যুদ্ধপরিস্থিতি বিরাজ করছে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে। ইউক্রেন সীমান্তে ইতোমধ্যে এক লাখ ৩০ হাজার সৈন্য মোতায়েন করেছে রাশিয়া। পশ্চিমা গোয়েন্দাদের দাবি, পরিস্থিতি এমন হয়েছে যে-যেকোনো সময় ইউক্রেনে বিমান হামলা দিয়ে যুদ্ধ শুরু করতে পারে রাশিয়া।

এ পরিস্থিতিতে ইউক্রেনে বসবাসকারী ভারতীয়দের বিশেষ শিক্ষার্থীদের দেশে ফেরার পরামর্শ দিয়েছে ভারতীয় দূতাবাস।

মঙ্গলবার কিয়েভের ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, যেসব শিক্ষার্থী কিয়েভে রয়েছেন, তারা অবিলম্বে দেশে ফিরে আসুক।
এছাড়াও ইউক্রেনে অবস্থানরত ভারতীয়দের সতর্কবার্তা দেওয়া হয়েছে। প্রয়োজন ছাড়া এখন সে দেশে না থাকার পরামর্শ দিচ্ছে কিয়েভের ভারতীয় দূতাবাস। ইউক্রেনে সফরে নিষেধ করা হয়েছে। আর যেসব নাগরিকরা নিতান্তই প্রয়োজনের তাগিদে থাকতে বাধ্য হচ্ছেন, তারা যাতে প্রতি মুহূর্তে দূতাবাসের সঙ্গে যোগাযোগ রেখে চলেন, সেই আবেদন জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে ভারতীয় দূতাবাস। ফলে উদ্ভুত পরিস্থিতি এবং তার জেরে নাগরিকদের নিরাপত্তা নিয়ে কতটা আশঙ্কার মধ্যে রয়েছে প্রশাসন, তা স্পষ্ট।

ইউক্রেন সীমান্তে দীর্ঘদিন ধরেই লক্ষাধিক সেনা মোতায়েন রেখেছে রাশিয়া। এর মধ্যে ট্যাংক ও কামানসহ যুদ্ধবিমানের বহরও ইউক্রেন সীমান্তে পাঠিয়েছে দেশটি। যে কোনো মুহূর্তে রুশ সেনারা দেশটিতে আক্রমণ করতে পারে বলেও আশঙ্কা রয়েছে। যদিও ইউক্রেনে হামলার কোনো পরিকল্পনা নেই বলে বরাবরই দাবি করে আসছে মস্কো।

সূত্র: এনডিটিভি।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version