বুধবার, এপ্রিল ১০, ২০২৪

উত্তর প্রদেশে প্রথম ধাপে ভোটগ্রহণ শুরু, সবাইকে ভোট দেওয়ার আহ্বান মোদির

যা যা মিস করেছেন

ভারতের উত্তর প্রদেশে ৫৮টি আসনে প্রথম ধাপে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৭টায় ভোটগ্রহণ শুরু হয়। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সব ভোটারকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে টুইট করেছেন। আজ বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষ হবে সন্ধ্যা ৬টায়।

মোট ৭ দফায় উত্তর প্রদেশে ভোটগ্রহণ চলবে। শেষ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ মার্চ। ভোট গণনা করা হবে ১০ মার্চ। প্রথমধাপের নির্বাচনে যেসব মন্ত্রীর ভাগ্য নির্ধারিত হবে তাদের মধ্যে আছেন শ্রীকান্ত শর্মা, সুরেশ রানা, সন্ধীপ সিং, কপিল দেব আগারওয়াল, অতুল গার্গ ও চৌধুরী লক্ষী নারায়ণ।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, ‘আপনাদের একটি ভোট উত্তর প্রদেশের ভবিষ্যৎ নির্ধারণ করতে পারে।’
২০১৭ সালের নির্বাচনে ৫৮ আসনের মধ্যে ৫৩টিতেই জয় পেয়েছিল বিজেপি। দুটি করে পেয়েছিল বহুজন সমাজ পার্টি ও সমাজবাদী পার্টি। একটি পেয়েছিল রাষ্ট্রীয় লোক দল। এবারের নির্বাচনে বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টি ও রাষ্ট্রীয় লোকদল।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security