দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মোঃ রোমান, মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুরে সরকারি সমন্বিত অফিস ভবনের একটি ইউনিটের ২৪টি জানালার কাচ ‘দমকা হাওয়ায়’ ভেঙে গেছে। এ ঘটনায় কারও গাফিলতি আছে কি না তা খতিয়ে দেখতে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। প্রায় ৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১০ তলা ভবনটি দুই মাস আগে উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার বিকেলে দ্যা মেইলবিডিকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক রহিমা খাতুন।

মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, কারও কাজে গাফিলতি আছে কি না তা খতিয়ে দেখার জন্য চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। এতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাদারীপুরের উপ-পরিচালক আজাহারুল ইসলামকে প্রধান করে আরও তিন সদস্য নেয়া হয়েছে। অন্য সদস্যরা হলেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী কামরুল ইসলাম ও মাদারীপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী শেখ মোহাম্মদ আবুল কালাম।

তিনি আরও বলেন, তারা আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন। তারপর আইনি সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা যায়,মাদারীপুর শহরের শকুনী মৌজার ওপর ১ একর জায়গা নিয়ে জেলার সাড়ে ১৩ লাখ মানুষের জন্য ৬৯ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় অত্যাধুনিক সরকারি সমন্বিত অফিস ভবন। ২০১৬ সালে ভবনটির নির্মাণকাজ শুরু করে গণপূর্ত বিভাগ। গত ৩ আগস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জেলাভিত্তিক প্রথম সরকারি সমন্বিত অফিসটির উদ্বোধন করেন। কিছু কাজ অসমাপ্ত থাকায় নভেম্বর মাসে এর নির্মাণকাজ শেষ দেখায় গণপূর্ত বিভাগ। ভবনটিতে চলবে ৪০টি সরকারি অফিসের কার্যক্রম। ১০ তলা ভবনটিতে রয়েছে ৪টি লিফট, মাল্টিপারপাস হলরুম, একসঙ্গে ৫৫টি গাড়ি পার্কিংয়ের আলাদা স্থান, আলাদা বিদ্যুৎ সংযোগ ও প্রতিবন্ধীদের জন্য যাতায়াতের আলাদা ব্যবস্থাসহ আধুনিক সব সুবিধা।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version