রাত পোহালেই অনুষ্ঠিত হবে রাজৈর উপজেলা পরিষদ নির্বাচন – দ্যা মেইল বিডি / খবর সবসময়
সারা বাংলা

রাত পোহালেই অনুষ্ঠিত হবে রাজৈর উপজেলা পরিষদ নির্বাচন

মোঃ রোমান বেপারী, মাদারীপুর প্রতিনিধিঃ

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে মাদারীপুরের রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচন। নির্বাচন উপলক্ষে সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা।

এই উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ মোতালেব মিয়ার মৃত্যুতে শূন্য হওয়া এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছে দুইজন প্রার্থী। বর্তমানে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন রেজাউল করিম শাহীন চৌধুরী। সতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন হাজী মোহাসিন মিয়া। তিনি আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এই নির্বাচনে শতভাগ বিজয়ী হবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহীন চৌধুরী।

আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহীন চৌধুরী বলেন, রাজৈর উপজেলা হচ্ছে আওয়ামী লীগের ঘাঁটি, তাই আমার বিজয় নিশ্চিত। অন্যদিকে সতন্ত্র প্রার্থী হাজী মোহাসিন মিয়া জানান, নির্বাচনে যদি কোন কারচুপি না হয় তাহলে আমার বিজয় সুনিশ্চিত। আমি প্রশাসনের কাছে সুষ্ঠু ভোটের দাবি করছি।

মাদারীপুরের নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, এই উপজেলায় ১১টি ইউনিয়নে ৬৪টি কেন্দ্রের বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনের দিন প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবেন। প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৩ জুলাই ভোররাত সাড়ে ৫ টার সময় ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ মোতালেব মিয়া। এরপর ডিসেম্বর মাসে শূন্যস্থানে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের জন্য উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮৪ হাজার ২১০ ভোট। এবার উপজেলায় ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close