বৃহস্পতিবার, মে ২, ২০২৪

সেই মার্কিন ঘাঁটি লক্ষ্য করে মুহুর্মুহু রকেট হামলা

যা যা মিস করেছেন

ইরাকের পশ্চিমাঞ্চলীয় আল-আনবার প্রদেশের মার্কিন সেনাঘাঁটি ‘আইন আল-আসাদ’ লক্ষ্য করে মুহুর্মুহু রকেট হামলার ঘটনা ঘটেছে।

জানা গেছে, বুধবার বিকালে আইন আল-আসাদ ঘাঁটিতে পাঁচটি রকেট ছোঁড়া হয়।ওই ঘাঁটিতে মার্কিন সেনা মোতায়েন রয়েছে।

রকেটগুলো মার্কিন ওই সামরিক ঘাঁটির কাছাকাছি আঘাত হেনেছে বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে। তবে রকেটগুলো ওই ঘাঁটির দিকে ছুটে গেলে সেখানকার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ‘সি-র‍্যাম’ সক্রিয় হয়ে যায়।

মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, এসব রকেট হামলায় কেউ হতাহত হয়নি। ইরাকি সেনা কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থাটি আরও জানিয়েছে, আইন আল-আসাদে নিক্ষিপ্ত রকেটগুলো ছিল কাতিউশা শ্রেণির।

ইরাকের জনগণ যখন দেশটি থেকে অবশিষ্ট মার্কিন সেনা প্রত্যাহারের দাবিতে সোচ্চার তখন মার্কিন ঘাঁটি লক্ষ্য করে রকেট নিক্ষেপ করা হল।

এর আগে গত মঙ্গলবার আইন আল-আসাদ ঘাঁটি লক্ষ্য করে কে বা কারা বিস্ফোরক-ভর্তি দু’টি ড্রোন পাঠায়। তবে ড্রোন দু’টিকে ইরাকি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা গুলি করে ভূপাতিত করে।

২০২০ সালের জানুয়ারি মাসে মার্কিন হামলায় জেনারেল সোলাইমানির হত্যার বদলা নিতে আইন আল-আসাদ ঘাঁটিতে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান। সূত্র: রয়টার্স,

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security