বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আনসারের ৪২তম সমাবেশের কার্যক্রমের উদ্বোধন

যা যা মিস করেছেন

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম সমাবেশের কার্যক্রমের উদ্বোধন করেছেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। বুধবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে মহাপরিচালক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে, বেলুন উড়িয়ে ও পায়রা উড়িয়ে সমাবেশের প্রস্তুতিমূলক কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনসার-ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট ও একাডেমির উর্ধ্বতন কর্মকতাবৃন্দ, সমাবেশ কুচকাওয়াজের জন্য আগত সকল স্তরের কর্মকর্তা ও ব্যাটালিয়ন আনসার এবং বিভিন্ন প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীবৃন্দ।

১৯৪৮ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিবছর ফেব্রুয়ারি মাসে দেশি-বিদেশি অতিথিদের উপস্থিতিতে বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত হয়। আনসার ও ভিডিপি একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে সমাবেশ কুঁচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে সমাবেশ সংশ্লিষ্ট সকলের জন্য দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন মহাপরিচালক। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঐতিহ্য, সম্মান ও মর্যাদা অক্ষুন্ন রেখে নিজেদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন এবং জাতীয় সমাবেশের সার্বিক কার্যক্রম সফলতার সাথে সম্পন্ন করার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security