দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

এম এইচ রনি,নীলফামারী জেলা প্রতিনিধি:

নীলফামারীর ডিমলা ও সৈয়দপুর উপজেলায় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট আগামীকাল রবিবার।
গতকাল শুক্রবার শেষ দিনে প্রার্থীরা সকাল থেকে মধ্যরাত পর্যন্ত প্রচার চালিয়েছেন গ্রামে-গঞ্জে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হেঁটে, আবারও কেউ কেউ মোটরসাইকেলে, অটোরিকশায় ও ভ্যানে চড়ে শোডাউন করেন।

জানা যায়, নির্বাচনী এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে কড়া নিরাপত্তাবলয় তৈরি করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নির্বাচনী এলাকাগুলোতে কোনো সাধারণ ছুটি থাকছে না। তবে নির্বাচনসংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও কর্মকর্তা-কর্মচারীরা সাধারণ ছুটির আওতায় থাকবেন। এ ছাড়া ভোট দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে ছুটি নিতে পারবেন ভোটাররা।

নীলফামারীর সৈয়দপুরে ৫টি ও ডিমলার ৭ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট হবে। এদিন সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।ভোট ঘিরে কড়া নিরাপত্তাসহ সার্বিক প্রস্তুতি নিশ্চিত করেছে জেলা নির্বাচন কর্মকর্তার অফিস।

সৈয়দপুর উপজেলা রিটার্নিং কর্মকর্তা রবিউল আলম জানান, সৈয়দপুরে ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৯ জন, সংরক্ষিত ৬২ জন ও সাধারণ ১৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মোট ১ লাখ ৭ হাজার ৩৩৫ জন ভোটারের মধ্যে নারী ৫৩ হাজার ৫৯ ও পুরুষ ৫৪ হাজার ২৭৬ জন রয়েছেন। মোট ৫১টি কেন্দ্রে ৩৩৩টি বুথে এসব ভোটার ভোট দেবেন।

এ ছাড়া ডিমলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪ জন, সাধারণ সদস্য পদে ২৫৯ জন ও সংরক্ষিত আসনে ৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ১ লাখ ৬২ হাজার ৯৯৮ জন। তাঁদের মধ্যে নারী ৮০ হাজার ৬৭৮ ও পুরুষ ৮২ হাজার ৩১৯ জন।

নীলফামারী জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন পানকৌড়ি নিউজকে জানান, নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আজ শনিবার (২৫- ডিসেম্বর) ইউনিয়ন পর্যায়ের ভোটকেন্দ্রগুলোতে সরঞ্জাম পাঠানো হবে। শুধু ভোটের দিন সকালে কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছে দেওয়া হবে।

তিনি আরও জানান, ভোটকেন্দ্র ছাড়াও নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন পুলিশ, র‍্যাব, বিজিবির মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স। এ ক্ষেত্রে প্রতি উপজেলায় বিজিবি ও র‍্যাব মোতায়েন থাকবে। এ ছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবলোকনের জন্য মনিটরিং সেল স্থাপন করা হয়েছে, যা নির্বাচনের পরেও দুদিন চালু থাকবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version