দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দুই কারণে শ্রদ্ধা করার কথা জানিয়েছেন ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসনের মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে ও স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা জানান। আলোচনা সভার আয়োজন করে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)।

নুর বলেন, বেগম খালেদা জিয়াকে দুটি দৃষ্টিকোণ থেকে শ্রদ্ধা করি। একটা হচ্ছে নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে তার আপসহীন ভূমিকার কারণে। সে আন্দোলনে শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন এরশাদের অধীনে যে নির্বাচনে যাবে সে জাতীয় বেইমান হবেন। কিন্তু পরে তারাই নির্বাচনে গেছেন এবং জাতীয় বেইমান হয়েছেন। সেখানে বেগম খালেদা জিয়া আপসহীন থেকেছেন।

দ্বিতীয় কারণ প্রসঙ্গে তিনি বলেন, খালেদা জিয়া বিদেশি বিভিন্ন শক্তির কাছে নতজানু হয়ে ক্ষমতায় থাকতে চাননি। যে কারণে তিনি ক্ষমতায় থাকাকালীন বিভিন্ন দেশের গোয়েন্দা সংস্থা নানাভাবে ডিস্টার্ব করেছে। দেশে যখন ৬৪ জেলায় বোম্বিং হয়েছিল সেদিন খালেদা জিয়া সম্ভবত চীনের বেইজিংয়ে পা রেখেছিলেন।

এখানে নানা আন্তর্জাতিক সমীকরণ আছে, সেখানে তার (খালেদা জিয়া) গুণ হচ্ছে ক্ষমতায় থাকার জন্য তিনি দেশের স্বার্থ বিকিয়ে দেননি।

খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার সুযোগের প্রসঙ্গে ডাকসুর সাবেক এই ভিপি বলেন, একটা অমানবিক সরকারের কাছে মানবিকতা আশা করবেন এটা হয়? হয় না। একটা মানুষ চিকিৎসা পাবে, এটা মৌলিক অধিকার, আইনগত অধিকার, সাংবিধানিক অধিকার। আইনের দোহাই দিয়ে যারা ক্ষমতায় আছে তারাই সবচেয়ে বেআইনি কাজ করেছে।

নুর আরও বলেন, খালেদা জিয়া শুধু মৃত্যুপথযাত্রী না, বাংলাদেশ আজ মৃত্যুপথযাত্রী। বাংলাদেশের জনগণ মৃত্যুপথযাত্রী।

এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, ঢাকা উত্তর মহানগর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version