রবিবার, এপ্রিল ২১, ২০২৪

নলছিটিতে ব্যক্তিগত উদ্যোগে রাস্তা সংস্কার

যা যা মিস করেছেন

আরিফুর রহমান আরিফ,নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি:  ঝালকাঠির নলছিটি উপজেলায় ব্যক্তিগত উদ্যোগে দেড় কিলোমিটার রাস্তা সংস্কার করা হয়েছে । পৌরসভার ০৯ নং ওয়ার্ডের কাঠেরপুল থেকে শংকরপাশা স্কুল হয়ে পুলেরহাট রাস্তা পর্যন্ত কাঁচা রাস্তায় মাটি ভরাট, ইটের খোয়া ও বালু দিয়ে চলাচলের উপযোগী করছেন তিনি। রাস্তাটি চলাচলের উপযোগী হলে ওই এলাকার মানুষের নিত্যপণ্য বাজারজাত ও করতে সুবিধা হবে।

সোমবার (১১ অক্টোবর) সকালে থেকে রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। এ কাজ করতে আরও তার সাথে স্থানীয় জনগণ সহযোগিতা করেছেন।স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের গ্রামের মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় রাস্তাটি গর্ত তৈরি হয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

এ অবস্থায় রাস্তাটি সংস্কারের উদ্যোগ নিয়েছেন স্থানীয় যুবক কৃষকলীগ নেতা বালী তাইফুর রহমান তূর্য । তিনি এলাকার কিছু লোক নিয়ে রাস্তাটি সংস্কার করছেন।

এ বিষয়ে তূর্য বলেন, বর্ষায় হাঁটু সমান কাদা। সামান্য বৃষ্টিতে কাদা হয়ে যায়। কাদার মধ্য দিয়ে ভ্যান ও অন্য যান কষ্ট করে নিয়ে যাচ্ছেন। দীর্ঘদিন থেকে স্থানীয় কাউন্সিলর ও সংশ্লিষ্ট কতৃপক্ষকে জানানো হলেও কাজের কাজ কিছুই হয় না।তাই আমার সামর্থ্য অনুযায়ী সমাধানের চেষ্টা করে যাচ্ছি। রাস্তাটি চলাচলের উপযোগী করে তুলেছি। এদিকে ব্যক্তি উদ্যোগে রাস্তা সংস্কার করায় এলাকাবাসী তাকে ধন্যবাদ জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security