শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

টি২০ বিশ্বকাপে নতুন নিয়ম, জানিয়ে দিল আইসিসি

যা যা মিস করেছেন

প্রথম বারের জন্য টি২০ বিশ্বকাপে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়ে এল আইসিসি। ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলা টি২০ বিশ্বকাপে থাকবে ডিআরএস।

সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত হবে টি২০ বিশ্বকাপ। এ বারের বিশ্বকাপ ভারতে হওয়ার কথা থাকলেও করোনার কারণে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সংযুক্ত আরব আমিরাত এবং ওমানের ম্যাচ দিয়েই শুরু হবে যোগ্যতা অর্জন পর্ব। ২৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান ম্যাচ দিয়ে শুরু মূল পর্ব।

আইসিসি-র তরফে জানানো হয়েছে এ বারের টি২০ বিশ্বকাপে প্রতি ইনিংসে দু’টি করে ডিআরএস নিতে পারবে দলগুলি। আইসিসি-র তরফে জানানো হয়েছে বৃষ্টির জন্য ম্যাচ সংক্ষিপ্ত করে ডাকওয়ার্থ লুইস নিয়ম ব্যবহার করতে হলে অন্তত পাঁচ ওভার খেলা হতেই হবে। সেমিফাইনাল এবং ফাইনালের ক্ষেত্রে ১০ ওভার খেলা হলে তবেই এই নিয়ম ব্যবহার করা যাবে।

২০১৬ সালে শেষ বার টি২০ বিশ্বকাপ খেলা হয়েছিল। সেই সময় ডিআরএস ছিল না। টি২০ বিশ্বকাপে প্রথম ডিআরএস ব্যবহার করা হয় ২০১৮ সালে। মেয়েদের বিশ্বকাপ ছিল সে বার। ছেলেদের বিশ্বকাপে এ বারেই প্রথম ডিআরএস ব্যবহার করা হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security