বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচন ৭ অক্টোবর

যা যা মিস করেছেন

কুমিল্লা-৭ আসন, ১৫ টি উপজেলা ও একটি পৌরসভার উপ-নির্বানের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ৭ কক্টোবর এই উপ-নির্বাচন হবে। আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের ৮৫ তম সভায় এই সিদ্ধান্ত হয়। সভা শেসে এ তথ্য জানিয়েছেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার।

এসব উপনির্বাচন সম্পর্কে তিনি বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৩ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ১৪ সেপ্টেম্বর। বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১৫ থেকে ১৭ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ১৮ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৯ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ৭ অক্টোবর।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

আওয়ামী লীগের প্রয়াত নেতা অধ্যাপক আলী আশরাফ গত ৩০ জুলাই মৃত্যুবরণ করলে কুমিল্লা-৭ আসনটি শূন্য হয়। সাবেক এ ডেপুটি স্পিকার পঞ্চমবারের মতো কুমিল্লা-৭ আসন থেকে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছিলেন।

সংবিধান অনুযায়ী আগামী ২৭ অক্টোবরের মধ্যে এ আসনে নির্বাচন সম্পন্ন করার বাধ্যবাধকতা আছে।

আগামী ৭ অক্টোবর আরও কিছু স্থানীয় সরকারের উপ-নির্বাচন করা হবে বলে জানান ইসি সচিব। এগুলো হলো- উপজেলা পরিষদের নয়টি চেয়ারম্যান, তিনটি ভাইস চেয়ারম্যান, পৌরসভার মেয়র পদে একটি, পাঁচটি কাউন্সিলরের শূন্য পদে উপ-নির্বাচন ও সিটি করপোরেশনের পাঁচটি কাউন্সিলরের শূন্য পদে উপ-নির্বাচন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security