বৃহস্পতিবার, মে ২, ২০২৪

আরও উন্নত আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চালাল ইরান

যা যা মিস করেছেন

ইরান কাভিরে মারকাজি মরুভূমিতে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা মেরসাদ-১৬ এর সফল পরীক্ষা চালিয়েছে। মঙ্গলবার প্রতিরক্ষা ব্যবস্থাটি পূর্বনির্ধারিত লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হেনেছে।

ইরানের সেনাবাহিনীর বিমান প্রতিরক্ষা ব্যবস্থা বিষয়ক কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ ইউসুফি খুশকাল্‌ব বলেছেন, ইরানি বিশেষজ্ঞরা নিজস্ব প্রযুক্তি ব্যবহার করে এই প্রতিরক্ষা ব্যবস্থা নির্মাণ করেছেন। এটি ইলেক্ট্রনিক যুদ্ধ মোকাবেলার পাশাপাশি একই সময়ে কয়েকটি লক্ষ্যবস্তু ধ্বংস করতে সক্ষম। খবর-পার্সটুডের।

তিনি আরও বলেন, নতুন আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাটি নিচু দিয়ে উড়ে যাওয়া উচ্চ গতির নানা মডেলের ক্রুজ ক্ষেপণাস্ত্রসহ বিভিন্ন লক্ষ্যবস্তুকে ধ্বংস করতে পারে।

এছাড়া খুব শিগগিরই অনেক উঁচু দিয়ে উড়ে যাওয়া লক্ষ্যবস্তুকে মুহূর্তের মধ্যে চিহ্নিত করে তা ধ্বংস করার ক্ষমতাসম্পন্ন সংস্করণ উন্মোচন করা হবে বলে জানিয়েছেন তিনি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security