দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

দেশে একদিনে করোনায় আরও ১৭২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার  ৭১৯ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৭ হাজার ২৪৮ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪ লাখ ৪০ হাজার ৬৪৪ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ১১২ জন এবং এখন পর্যন্ত  ১৩ লাখ ২৭ হাজার ২৮ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৭২১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ১১১টি নমুনা সংগ্রহ এবং ৪১ হাজার ১৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৫ লাখ ২১ হাজার ৮২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৭ শতাংশ।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ১১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭২ জনের মধ্যে পুরুষ ৯৪ জন এবং নারী ৭৮ জন। তাদের নিয়ে দেশে মোট পুরুষ মারা গেছেন ১৬ হাজার ২৪৩ জন এবং নারী ৮ হাজার  ৪৭৬ জন।
তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৯১ থেকে ১০০ বছরের  মধ্যে ৩ জন,  ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১০ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২০ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।
মারা যাওয়া ১৭২ জনের মধ্যে ঢাকা বিভাগের ৬৭ জন, চট্টগ্রাম বিভাগের ৪৭ জন, রাজশাহী বিভাগের ৮ জন, খুলনা বিভাগের ১৬ জন, বরিশাল বিভাগের ৫ জন, সিলেট বিভাগের ১৫ জন, রংপুর বিভাগের ৪ জন এবং ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১০ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১২৭ জন, বেসরকারি হাসপাতালে ৪২ জন এবং বাসায় ৩ জন মারা গেছেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version