দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

সম্প্রতি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)-তে যোগ দিয়েছেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। ইতোমধ্যে ক্লাবটির হয়ে সংবাদ সম্মেলন ও অনুশীলনেও অংশ নিয়েছেন মেসি।

গত মঙ্গলবার স্থানীয় সময় রাত ১০টার পরে (বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ২টা) আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে মেসিকে দলে ভেড়ানোর কথা জানায় পিএসজি। চুক্তি সাক্ষরের সময় দলের চেয়ারম্যান নাসের আল খেলাইফির সঙ্গে ফ্রেমবন্দী হন মেসি।

আনুষ্ঠানিকতা সেরে ক্লাবের ওয়েবসাইটে মেসি তার অনুভূতি জানিয়ে বলেন, ক্যারিয়ারে নতুন একটি অধ্যায় পিএসজিতে শুরু করার ব্যাপারে আমি রোমাঞ্চিত। এই ক্লাবের সবকিছুই আমার ফুটবলের উচ্চাঙ্ক্ষার সঙ্গে মেলে। ক্লাবটির স্কোয়াড ও কোচিং স্টাফ কতটা শক্তিশালী, আমি জানি। এই ক্লাব ও এর সমর্থকদের জন্য বিশেষ কিছু করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ। পাক দি ফ্রাঁসে (পিএসজির স্টেডিয়াম) মাঠে নামতে আমি মুখিয়ে আছি।

এছাড়াও বার্সেলোনার পর পিএসজিকে বেছে নেওয়ার কারণের মধ্যে ক্লাবটিতে থাকা বন্ধুদের টানকেই বড় করে দেখিয়েছেন মেসি। নেইমার, ডি মারিয়া, পারেদেসদের টানেই পিএসজিতে এসেছেন বলে জানিয়েছেন তিনি। তবে মেসির দীর্ঘদিনের পুরোনো বন্ধু ও সাবেক সতীর্থ সেস্ক ফ্যাব্রেগাস ফ্রান্সে মেসির খেলাটা কঠিন হবে বলে মনে করিয়ে দিয়েছেন তাকে সতর্কবার্তা দিয়েছেন।

সম্প্রতি এক সাক্ষাতকারে সাক্ষাৎকারে ফ্যাব্রেগাস বলেছেন, ফরাসি লিগে মেসি খেলবে এটা জেনে এখানকার সব খেলোয়াড়রাই উত্তেজিত। মেসির বিপক্ষে খেলতে মুখিয়ে তরুণরা।  আমি যে দলে খেলি মোনাকো, দলটিতে অনেক তরুণ প্রতিভা রয়েছে। মেসির আগমন তাদের জন্য দারুণ এক পরীক্ষা হবে। যখন সেরা খেলোয়াড়ের মুখোমুখি হতে হয়, তখন তারা নিজেদের সেরাটা দেয়ার চেষ্টাই করবে। আমাদের মেসিকে ছাড়াও সবকিছু নিয়ে ভাবতে হবে।

তিনি আরও যোগ করেন, সবাই এটিকে (লিগ ওয়ান) এক দলের লিগ মনে করে। কিন্তু গত পাঁচ বছরে মোনাকো এবং লিল কিন্তু এটি ভেঙে দেখিয়েছে। বিষয়টা মানুষ যত সহজ ভাবে তেমন নয়। এখানে অনেক প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ আগ্রাসী দল রয়েছে। যাদের দ্রুতগতিসম্পন্ন তরুণ খেলোয়াড় আছে। তাই বার্সার সাবেক অধিনায়কের জন্য ফ্রান্সে খেলাটা অতটা সহজ হবে না

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত তিনটি মৌসুম মেসির সঙ্গে বার্সেলোনায় খেলেছেন ফ্যাব্রেগাস। এর আগে ইয়ুথ ক্যারিয়ারেও লা মাসিয়ায় সতীর্থ ছিলেন মেসি ও ফ্যাব্রেগাস। এ কারণেই দুইজনের মধ্যে বেশ ভালো বন্ধুত্ব রয়েছে। একসময় মেসির সাথে একই দলের হয়ে মাঠ কাপানো সেস্ক ফ্যাব্রেগাস বর্তমানে ফরাসি ক্লাব মোনাকোতে খেলেন। প্রতি মৌসুমেই পিএসজির সাথে শিরোপার দৌড়ে থাকে মোনাকো। তাই মেসিকে আগে থেকেই সতর্ক বার্তা দিয়ে রাখলেন তিনি।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version