দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মোঃরোমান বেপারী, মাদারীপুর প্রতিনিধিঃ

জীবনের ঝুঁকি নিয়েই মানবসেবায় এগিয়ে আসছে টেকেরহাট ব্লাড ডোনার ক্লাব সংগঠনের সেচ্ছায় রক্তদান । দেশে বিদ্যমান করোনা পরিস্থিতির মাঝেও থেমে নেই টেকেরহাট ব্লাড ডোনার ক্লাব সেচ্ছায় রক্তদান সংগঠনের কার্যক্রম।

কোথাও জরুরী রক্ত লাগলেই রক্তদাতারা ছুটে যাচ্ছেন নিজের জীবনের ঝুঁকি নিয়েই । তাদের এই অক্লান্ত পরিশ্রম ও মানবতার ফলে বেঁচে যাচ্ছে অনেক প্রাণ। এরপরও কোথাও কোথাও রক্তদাতার প্রশাসনের কাছে বিভিন্ন সমস্যায় পরছে।

অথচ যে মানুষটি(রক্তদাতা) করোনার মাঝে নিজের জীবনের ঝুঁকি নিয়ে বের হয়েছে অন্যের জীবন বাঁচাতে, তাদের সাথে এমন আচরণ সত্যি দুঃখজনক। হয়তোবা এই রক্তদাতা আজ না এগিয়ে আসলে মারা যেত আপনার/আমার কাছের কোন আত্মীয়।

তাই প্রয়োজনে রক্তের সন্ধানকারী রোগীর লোকের সাথে অথবা সংশ্লিষ্ট হাসপাতালের সাথে যোগাযোগ করে রক্তদাতাদের চলাচল করতে দেয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানিয়েছে টেকেরহাট ব্লাড ডোনার ক্লাব।

টেকেরহাট ব্লাড ডোনার ক্লাবের মতো মাদারীপুর জেলায় কয়েকটি সেচ্ছায় রক্তদানের সংগঠন রয়েছে। যারা দিনরাত যেকোনো সময় রোগীদের রক্তের প্রয়োজনে এগিয়ে আসছে।

“ রক্ত দিন, জীবন বাঁচান’’ এই শ্লোগান নিয়ে এগিয়ে যাচ্ছেন এই সংগঠনের কর্মীরা।

টেকেরহাট ব্লাড ডোনার ক্লাবের স্বেচ্ছাসেবী ও সাংবাদিক মো. আমানুল্লাহ ফকির বলেন, “আমি করোনা মোকাবেলায় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রমকে সাধুবাদ জানাই ।তারা যেমন তাদের নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে জনগণের মঙ্গলের জন্য কাজ করছেন। ঠিক তেমনি আমাদের সেচ্ছাসেবীরাও নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এই করোনার মাঝে এগিয়ে না আসলে অনেক মুমূর্ষ রোগীদের জীবন বাঁচানো সম্ভব হতো না। তাই আমাদের প্রতি প্রশাসনের আরো সহনশীল হওয়া দরকার।”

টেকেরহাট ব্লাড ডোনার ক্লাবের আহ্ববায়ক বাহালুল আলম বলেন, আমরা নিজেদের প্রয়োজনে বাহিরে বের হচ্ছি না, বের হচ্ছি অন্যের জীবন বাঁচাতে। আজ আমি ঘরে শুয়ে থাকলে হয়তো অন্য কোন মুমুর্ষ রোগী রক্তের অভাবে মারা যেত। রক্তদান একটি মহৎ কাজ। সকলের উচিৎ রক্তদাতাদের সহায়তা করা। প্রশাসনের কাছে আমাদের দাবি আমাদের সেচ্ছাসেবীদের কোনো প্রকার হয়রানি না করা হয়।

স্বেচ্ছাসেবী সংগঠনটির সিনিয়র স্বেচ্ছাসেবী মো. রবিউল ইসলাম ও মোঃ আল আমিন শেখ বলেন, “অনেক সময় রক্ত পেয়ে রক্তদাতার কথা রোগীর লোকও ভুলে যায়! সেখানে অন্যদের কথা আর কি বলব! আসলে যখন নিজেদের কারো রক্ত লাগে তখনই মানুষ রক্তের বা রক্তদাতার মুল্য বোঝে । প্রশাসনের কাছে আমাদের দাবি আমাদের সহকর্মীদের কোনো প্রকার হয়রানি না করা হয়। তাহলে আমরা আরও মানুষের পাশে দাঁড়াতে পারবো।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version