রবিবার, এপ্রিল ২১, ২০২৪

অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতিতে বেন স্টোকস

যা যা মিস করেছেন

ক্রিকেট মনস্তাত্ত্বিক খেলা। আধুনিক যুগে তাই ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যকে বেশ গুরুত্ব দেয়া হয়; বিশেষ করে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশগুলোতে।

বেন স্টোকসই যেমন বিরতি চাইলেন অনির্দিষ্টকালের জন্য। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি) কোনো আপত্তি না তুলে দলের সেরা এই অলরাউন্ডারের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানালো।

এতে করে ভারতের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজে স্টোকসের সেবা পাবে না ইংল্যান্ড। ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, মূলত মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দিতেই সরে গেছেন স্টোকস। তাছাড়া তার বাঁ হাতের আঙুলের চোটও পুরোপুরি সারেনি।

বুধবার থেকে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজটি। স্টোকস সরে যাওয়ায় বিকল্প হিসেবে সমারসেটের অলরাউন্ডার ক্রেইগ ওভারটনকে ডেকেছে ইংলিশরা।

ইংল্যান্ডের হয়ে ৭১টি টেস্ট, ১০১ ওয়ানডে আর ৩৪টি টি-টোয়েন্টি খেলেছেন স্টোকস। গত বছর অসুস্থ বাবার কাছে থাকার জন্য আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত ছুটি নিয়েছিলেন ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার। ডিসেম্বরে তিনি বাবাকে হারান।

স্টোকসের মানসিক ধকলের ব্যাপারটিকে খুব গুরুত্বের সঙ্গে দেখছে ইসিবি। বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস জানালেন, যতদিন লাগে তারা এই অলরাউন্ডারকে ছুটি দিতে রাজি আছেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security