দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

ইবি প্রতিনিধি-
পরীক্ষা দিতে এসে আটকে পড়া ক্যাম্পাস পার্শ্ববর্তী ও কুষ্টিয়া-ঝিনাইদহে অবস্থানরত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের ক্যাম্পাসের বাসে বাড়ি পৌঁছে দেবার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার (১৬ জুলাই) থেকে পাঁচটি রুটে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানো শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আবেদনকৃত শিক্ষার্থীদের তালিকার ভিত্তিতে বিভিন্ন রুটে শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আবেদন করা মোট ৭৪৪ জন শিক্ষার্থী থেকে নিকটবর্তী জেলার ৮০ জনকে বাদ দেওয়া হবে। মোট ৬৬৪ জন শিক্ষার্থী পরিবহন সেবা পাবেন।

এর আগে গত ৭ জুলাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আটকে পড়া শিক্ষার্থীদের নিজস্ব পরিবহনে বাড়ি পৌঁছে দেওয়ার দাবি জানায় শাখা ছাত্র মৈত্রী। এ দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, প্রক্টর ও পরিবহন প্রশাসনকে স্মারকলিপি প্রদান করে তারা। স্মারকলিপিতে স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে এবং পরিবারের সাথে পবিত্র ঈদুল আযহা উদযাপনের ব্যবস্থা করতে দ্রুত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগীয় শহরে পৌঁছে দেওয়ার দাবি জানায় শাখা ছাত্র মৈত্রী।

দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে ক্যাম্পাস পার্শ্ববর্তী ও কুষ্টিয়া-ঝিনাইদহে অবস্থানরত শিক্ষার্থীদের তালিকা তৈরির নির্দেশনা দেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম। পরে গুগল ফর্ম পূরণের মাধ্যমে শিক্ষার্থীদের তালিকা সংগ্রহ শুরু করে কর্তৃপক্ষ। গত ১২ই জুলাই সংগ্রহ শেষ হয়। এতে বিভিন্ন জেলার ৭ শতাধিক শিক্ষার্থী আবেদন করে। পরে তা বিশ্লেষণ করে ৫টি রুটে বাস দেয়ার সিন্ধান্ত নিয়েছে প্রশাসন। ১৬ই জুলাই থেকে গাবতলী (ঢাকা), খুলনা, রাজশাহী, রংপুর ও ফরিদপুর শহর পর্যন্ত শিক্ষার্থীদের পৌঁছে দিতে বাসের অনুমোদন দিয়েছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন বলেন, ‘মাননীয় ভিসি মহোদয় শিক্ষার্থীদের সুবিধা অসুবিধার বিষয়ে অত্যন্ত আন্তরিক। করোনাকালে আটকে পড়া বিভিন্ন দুরবর্তী জেলার শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে তিনি পাঁচটি রুটে বাস দেয়ার অনুমোদন দিয়েছেন। সময়সূচি ও এ সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেয়া আছে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version