বৃহস্পতিবার, মে ২, ২০২৪

লকডাউন: প্রয়োজন ছাড়া বের হয়ে রাজধানীতে গ্রেফতার ১৪

যা যা মিস করেছেন

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউন চলছে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে এই লকডাউন শুরু হয়েছে। চলবে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত।

লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হওয়ায় নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে যৌক্তিক কারণ ছাড়া বাইরে বের হলে গ্রেফতারের কথা বলা হয়। ডিএমপি জানায়, আইন অমান্যকারীদের বিরুদ্ধে দণ্ডবিধির ২৬৯ ধারা অনুসারে গ্রেফতারসহ নিয়মিত মামলা করা হতে পারে।

এই নির্দেশনা বাস্তবায়নে মাঠে রয়েছে পুলিশের বিভিন্ন ইউনিটের একাধিক দল।

লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার রাজধানীতে জরুরি প্রয়োজন ছাড়া সড়কে বেরিয়ে আইনশৃংখলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন ১৪ জন।

রাজধানীর রমনা মোহাম্মদপুর ও শাহবাগ এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রমনা বিভাগের পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশীদ।

তিনি জানান, ‘অপ্রয়োজনে ঘোরাফেরা করায়’ সকালে রমনা থানার সুগন্ধা মোড় থেকে দু’জন এবং শাহবাগ মোড় থেকে দু’জনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, তাদের বিরুদ্ধে সরকারি আদেশ অমান্য করায় দণ্ডবিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মোহাম্মদপুর জোনের সহকারী কমিশনার মাহিন ফারাজী জানান, তারা এখন পর্যন্ত ১০ জনকে অপ্রয়োজনীয় চলাফেরার অভিযোগে গ্রেফতার করেছে। এর মধ্যে রায়েরবাজার থেকে ৭ জন এবং তিন রাস্তার মোড় থেকে তিনজনকে গ্রেফতার করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security