সু চি'র জন্মদিনে চুলে ফুল দিয়ে ভালোবাসা জানালো মিয়ানমার! - দ্যা মেইল বিডি / খবর সবসময়
Lead Newsআন্তর্জাতিক

সু চি’র জন্মদিনে চুলে ফুল দিয়ে ভালোবাসা জানালো মিয়ানমার!

মিয়ানমারের গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চি’র ৭৬তম জন্মদিন ছিল গতকাল শনিবার। ফুল ভালোবাসেন তিনি। তাই বরাবরই সু চি’কে খোঁপায় ফুল সাজেই দেখা গেছে। আর তাই পুরো মিয়ানমারে জুড়ে গতকাল বিক্ষোভকারীরা সু চি’র মতো ফুল দিয়ে কেশসজ্জার মাধ্যমে তার প্রতি ভালোবাসা প্রকাশ করেছে।।

এছাড়াও মিয়ানমারের মিস ইউনিভার্স প্রতিযোগিতার সেরা দশে থাকা থুজার উইন্ট লুইন চুলে লাল ফুল দিয়ে ছবি পোস্ট করে লেখেন, ‘আমাদের নেত্রী যেন সুস্থ থাকেন।’

এদিকে, ইয়াঙ্গুনে রীতিমতো পোস্টার টাঙিয়ে নেত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান সেনাশাসনবিরোধী আন্দোলনকারীরা। পাশাপাশি নেত্রীর পাশে থাকার বার্তাও দিয়েছেন তারা। কেউ কেউ আবার কালো ছাতা মাথায় দিয়ে শামিল হন পদযাত্রায়।

তাদের সবার হাতেই ছিল সু চির মুখ আঁকা ব্যানার। যাতে লেখা, ‘ভয় থেকে মুক্তি’। সীমান্ত লাগোয়া কারেন প্রদেশে কয়েকজন বন্দুকধারী আন্দোলনকারীর ছবি ভাইরাল হয়েছে। তাদের এক হাতে বন্দুক থাকলেও অন্য হাতে ছিল নানা রঙের ফুলের তোড়া। আর সবাই কানের পেছনে গুঁজেছিলেন একটি করে ফুল। মিয়ানমারের দক্ষিণ-পূর্বে দাওয়েই শহরে গোলাপি রঙের বিশালাকার কেক কেটে নেত্রীর জন্মদিন পালন করেন তার সমর্থকরা।

প্রসঙ্গত, সেনা অভ্যুত্থানের শুরুর দিন থেকেই নোবেল শান্তি পুরস্কারজয়ী এ নেত্রীকে গত ফেব্রুয়ারি থেকে গৃহবন্দি করেছে জান্তা সরকার। ইতোমধ্যে তার বিরুদ্ধে মোট পাঁচটি গুরুতর অভিযোগ আনা হয়েছে। সম্প্রতি শুরু হয়েছে বিচার প্রক্রিয়া। আগামী সপ্তাহে ফের আদালতে তোলা হতে পারে সু চি’কে।

সূত্র: রয়টার্স

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close