দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

লোকমান হাফিজঃ

সিলেটে ফের ভূমিকম্প। ভূমিকম্প নিয়ে আতঙ্কের মধ্যে সিলেটবাসি। স দুইবার ভূকম্পন অনুভূত হয়েছে। সোমবার (৭ জুন) সন্ধ্যায় দুই দফা ভূমিকম্প অনুভূত হয়।

ঢাকাস্থ আগারগাঁও আবহাওয়া অফিসের সিসমিক ইনচার্জ মো: মুমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, এটা মাইল্ড ওয়েভ হতে পারে। এ সংক্রান্ত রিপোর্ট এনালাইসিস করা হচ্ছে। এদিকে, ভূমিকম্পের পর আতংকিত নগরবাসী রাস্তায় নেমে আসেন।
সন্ধ্যা ৬টা ২৯ ও ৩০ মিনিটে ভূমিকম্পে কেঁপে ওঠে সিলেট। এসময় নগরজুড়ে আতঙ্ক দেখা দেয়।

গত মাসের শনিবার (২৯ মে) সিলেটে ২৪ ঘন্টার ব্যবধানে সর্বোচ্চ ৮ বার ভূমিকম্প হয়। সিসিকের পক্ষ থেকে জনসচেতনতা ও ১০ দিনের সতর্কবার্তা দেওয়া হয়। সোমবার (৭ জুন) ১০দিনপূর্ণ হতে না হতেই সন্ধ্যায় ভয়ংকর ভাবে কেপে উঠে সিলেট। আতঙ্কে মানুষেরা রাস্তা-খোলামাঠে বেরিয়ে পড়েন বহুতল ভবন এবং বাসাবাড়ি থেকে।

উল্লেখ্য যে, ভূমিকম্প পর্যবেক্ষণ ও গবেষণা কেন্দ্রের তথ্য থেকে জানা গেছে, গত শনিবার (২৯ মে) সকাল ১০টা ৩৬ মিনিটে রিখটার স্কেলে ৩ মাত্রার, সকাল ১০টা ৫০ মিনিটে ৫৩ সেকেন্ডে রিখটার স্কেলে ৪.১ মাত্রার, ১১টা ২৯ মিনিট ৫১ সেকেন্ডে রিখটার স্কেলে ২.৮ মাত্রার এবং ১টা ৫৮ মিনিটে ৪ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। রোববার (৩০ মে) সিলেটে খুবই কম মাত্রার ভূমিকম্প হয়েছে, রিখটার স্কেলে যার মাত্রা ২.৮।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version