১০দিন পূর্ণ হতেনা হতেই সিলেটে ফের ২ দফা ভূমিকম্প - দ্যা মেইল বিডি / খবর সবসময়
সারা বাংলা

১০দিন পূর্ণ হতেনা হতেই সিলেটে ফের ২ দফা ভূমিকম্প

লোকমান হাফিজঃ

সিলেটে ফের ভূমিকম্প। ভূমিকম্প নিয়ে আতঙ্কের মধ্যে সিলেটবাসি। স দুইবার ভূকম্পন অনুভূত হয়েছে। সোমবার (৭ জুন) সন্ধ্যায় দুই দফা ভূমিকম্প অনুভূত হয়।

ঢাকাস্থ আগারগাঁও আবহাওয়া অফিসের সিসমিক ইনচার্জ মো: মুমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, এটা মাইল্ড ওয়েভ হতে পারে। এ সংক্রান্ত রিপোর্ট এনালাইসিস করা হচ্ছে। এদিকে, ভূমিকম্পের পর আতংকিত নগরবাসী রাস্তায় নেমে আসেন।
সন্ধ্যা ৬টা ২৯ ও ৩০ মিনিটে ভূমিকম্পে কেঁপে ওঠে সিলেট। এসময় নগরজুড়ে আতঙ্ক দেখা দেয়।

গত মাসের শনিবার (২৯ মে) সিলেটে ২৪ ঘন্টার ব্যবধানে সর্বোচ্চ ৮ বার ভূমিকম্প হয়। সিসিকের পক্ষ থেকে জনসচেতনতা ও ১০ দিনের সতর্কবার্তা দেওয়া হয়। সোমবার (৭ জুন) ১০দিনপূর্ণ হতে না হতেই সন্ধ্যায় ভয়ংকর ভাবে কেপে উঠে সিলেট। আতঙ্কে মানুষেরা রাস্তা-খোলামাঠে বেরিয়ে পড়েন বহুতল ভবন এবং বাসাবাড়ি থেকে।

উল্লেখ্য যে, ভূমিকম্প পর্যবেক্ষণ ও গবেষণা কেন্দ্রের তথ্য থেকে জানা গেছে, গত শনিবার (২৯ মে) সকাল ১০টা ৩৬ মিনিটে রিখটার স্কেলে ৩ মাত্রার, সকাল ১০টা ৫০ মিনিটে ৫৩ সেকেন্ডে রিখটার স্কেলে ৪.১ মাত্রার, ১১টা ২৯ মিনিট ৫১ সেকেন্ডে রিখটার স্কেলে ২.৮ মাত্রার এবং ১টা ৫৮ মিনিটে ৪ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। রোববার (৩০ মে) সিলেটে খুবই কম মাত্রার ভূমিকম্প হয়েছে, রিখটার স্কেলে যার মাত্রা ২.৮।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close